জার্মানিতে এম এ গণি স্মরণে অনলাইন শোকসভা

জার্মানিতে এম এ গণি স্মরণে অনলাইন শোকসভা
এম এ গণি। ফাইল ছবি

প্রবাসে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সর্ব ইউরোপীয়ান আওয়ামী লীগের উপদেষ্টা, সাবেক প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক বর্ষীয়ান নেতা এম এ গণি করোনায় আক্রান্ত হয়ে লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১০ ফেব্রুয়ারি মৃত্যু হয়। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বুধবার (১০ ফেব্রুয়ারি) জার্মান আওয়ামী লীগ অনলাইন শোকসভার আয়োজন করে ।

বক্তারা বলনে বঙ্গবন্ধুর আদর্শের স্বপ্নের বাংলাদেশ বিনির্মানে জননেত্রী শেখ হাসিনার বিশ্বস্ত আস্থাভাজন এম এ গণি আজীবন নিষ্ঠা ও উদারতার সাথে দেশে এবং প্রবাসে দেশের মানুষের জন্য রাজনীতি করে গেছেন। সামরিক শাসনের বিরুদ্ধে গণতান্ত্রিক আন্দোলনে, যুদ্ধাপরাধীদের বিচারের আন্দোলনে, বিএনপি-জামায়াতের স্বৈরাচারী গণবিরোধী শাসনের বিরুদ্ধে আন্দোলনে অগ্রণী সাহসী ভূমিকার জন্য তিনি চিরস্মরণীয় হয়ে থাকবেন।

শোকসভায় সভাপত্বিত করেন জার্মান আওয়ামী লীগের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা জনাব মাসুম মিয়া। সভা পরিচালনা করেন যুগ্ন আহবায়ক মোবারক আলী ভূঁইয়া বকুল ও কারিগরি সহয়তা করেন সেলিম ভূইয়া। শোকসভায় উপস্থিত ছিলেন জার্মান আওয়ামী লীগ সাবেক প্রধান উপদেষ্টা আনোয়ারুল কবির। জার্মান আওয়ামী লীগের সাবেক সভাপতি মো. শাহাবুদ্দিন, মিজানুর হক খান, মাবু জাফর স্বপন,নুরজাহান খান নুরি প্রমুখ।

সভাশেষে সর্ব ইউরোপীয়ান আওয়ামী লীগের উপদেষ্টা, সাবেক প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মরহুম এম এ গণি আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মুনাজাত করা হয় ।

ইত্তেফাক/এনএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x