ইতালিতে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা

ইতালিতে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা
আনকোনাতে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি। ছবি: ইত্তেফাক

ভাষা শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ইতালির আনকোনাতে সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়েছে। এ সময় শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে আনকোনা রিজিয়ন মার্কের স্থানীয় একটি হলে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিশিষ্ট ব্যবসায়ী ও আওয়ামী নেতা ফিরোজ বেপারির নেতৃত্বে শহীদ মিনারের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা ও সম্মান প্রদর্শন করেন বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

আয়োজনের শুরুতেই কোরআন তেলওয়াত করা হয়। পরে ইতালি আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগের নেতাবৃন্দরা একে একে পুস্পস্তবক অর্পণ করেন।

বাংলা ভাষার জন্যে যে ত্যাগ এবং পরবর্তী সময়ে প্রবাসের মাটিতে এই ভাষাকে আরও বেশি চর্চার মাধ্যমগুলো কি হতে পারে এই বিষয়গুলো নিয়ে বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীরা বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন-আলমগীর মাতব্বর, আবুল বাসার, সাইদুর রহমান, সাব্বির, জুয়েল বেপারী, খান নূর মোহাম্মদ, শেখ মোহাম্মদ সাইফুল ইসলাম, হুমায়ুন বেপারি, সাব্বির হোসাইন, সাইদুর রহমান, মো. জসিম, শাহীন মোল্লা, আল আমিন, মাসুম, খোরশেদ আলম, টিটূ মিরদা, মো. দূলাল মিয়া, মো. ওয়াসীম, উজ্জ্বল চৌকিদার, শাকিল ও স্বপন মাঝি প্রমুখ।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x