ইতালিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভার্চুয়াল আলোচনা সভা

ইতালিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভার্চুয়াল আলোচনা সভা
আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভার্চুয়াল আলোচনা সভা। ছবি: সংগৃহীত

ইতালি আওয়ামী লীগের আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেলো মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিশেষ আলোচনা সভা। ইতালি আওয়ামী লীগ সভাপতি হাজী মোহাম্মদ ইদ্রিস ফরাজীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক হাসান ইকবালের পরিচালনায় সভাটি অনুষ্ঠিত হয়।

ভার্চুয়াল এই আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ সভাপতি এম নজরুল ইসলাম এবং বিশেষ অতিথি এবং প্রধান বক্তা হিসেবে অংশগ্রহণ করেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।

সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং মহান ভাষা শহীদসহ করোনা মহামারীতে মৃত্যুবরণকারীদের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। সভায় বক্তারা বায়ান্নর ভাষা আন্দোলনের বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করেন।

সর্ব ইউরোপ আওয়ামী লীগ সভাপতি এম নজরুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের উন্নয়নকে বাধাগ্রস্ত করার জন্য দেশ ও বিদেশে জামাত-শিবির অপপ্রচার চালাচ্ছে এদের বিরুদ্ধে সবাইকে সোচ্চার ও সজাগ থাকতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে মজিবুর রহমান বলেন, আজ স্বাধীনতা বিরোধী চক্ররা দেশের বাহিরেও ষড়যন্ত্র করছে কিন্তু আমরা সোচ্চার আছি সকল ষড়যন্ত্র প্রতিহত করবো!

সভাপতির বক্তব্যে হাজী ইদ্রিস ফরাজী বলেন, প্রধানমন্ত্রীর শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য আমরা ইতালি আওয়ামী লীগের নেতৃত্বে কাজ করে যাচ্ছি, ইতালি আওয়ামী লীগের মেয়াদ উত্তীর্ণ কমিটির সম্মেলনের মাধ্যমে নতুন একটিরও আহ্বান জানান সর্ব ইউরোপিয়ান কনিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রতি।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, ইতালি আওয়ামী লীগসহ বিভিন্ন প্রভিঞ্চের শাখা কমিটির নেতৃবৃন্দ। এছাড়া আরও বক্তব্যগত রাখেন আওয়ামী যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, রোম মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ প্রমুখ।

ইত্তেফাক/জেডএইচডি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x