বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে ইতালি আওয়ামী লীগের ভার্চুয়াল সভা 

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে ইতালি আওয়ামী লীগের ভার্চুয়াল সভা 
ছবি: সংগৃহীত

অনুষ্ঠিত হয়ে গেল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশুদিবস উদযাপন উপলক্ষে ভার্চুয়াল আলোচনা সভা। ইতালি আওয়ামী লীগ সভাপতি হাজী মোহাম্মদ ইদ্রিস ফরাজীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক হাসান ইকবালের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ সভাপতি এম নজরুল ইসলাম এবং বিশেষ অতিথি সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে সভার আনুষ্ঠানিকতা শুরু হয়। এরপর দেশমাতৃকার জন্য সকল শহীদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে শৈশব, কৈশর ও বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের উপর নির্মিত একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। কিভাবে খোকা থেকে শেখ মুজিব, শেখ মুজিব থেকে বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু থেকে জাতির পিতা এবং বিশ্ব বন্ধু ও নেতায় রূপান্তরিত হয়েছে সে চিত্রই ফুটে উঠেছে ভিডিওটিতে।

এরপর আলোচনা সভায় বক্তব্য রাখেন, ইতালি আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, রোম মহানগর আওয়ামী লীগসহ বিভিন্ন প্রভিঞ্চের শাখা কমিটির নেতৃবৃন্দ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দীর্ঘ রাজনৈতিক জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন বক্তারা বলেন, বঙ্গবন্ধু জন্ম ছিলেন বলেই আজ বাংলাদেশ পেয়েছি, ভাষা পেয়েছি, লাল সবুজের একটি পতাকা পেয়েছি এবং বিদেশের মাটিতে বসে আজ কথা বলতে পারছি।

বিশেষ অতিথির বক্তব্যে মুজিবুর রহমান বলেন, বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন ক্ষুধা মুক্ত, দারিদ্র্য মুক্ত স্বনির্ভর বাংলাদেশের সেই স্বপ্ন বাস্তবতায় রূপ দেওয়ার আগেই ঘাতকরা তাকে হত্যা করলো। কিন্তু বঙ্গবন্ধুর কন্যা সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন আমরা কৃতজ্ঞ মহান আল্লাহতালার প্রতিও কৃতজ্ঞ। বঙ্গবন্ধুর আদর্শই আজ আমাদের প্রেরণা। তাঁর মৃত্যুতে শোককে শক্তিতে রূপান্তরিত করে আমরা কাজ করে যাবো। তিনি সকল রাজনৈতিক নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান যে সকল ভেদাভেদ ভুলে বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ আমরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করবো!

সভাপতির বক্তব্যে হাজী মোহাম্মাদ ইদ্রিস ফরাজী বলেন ,জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য আমরা ইতালি আওয়ামী লীগের নেতৃত্বে কাজ করে যাচ্ছি।

সাধারণ সম্পাদক হাসান ইকবাল সকল নেতাকর্মীদের ধন্যবাদ জানান ভার্চুয়াল আলোচনায় সকলকে অংশ নেওয়ার জন্য।

ইত্তেফাক/জেডএইচডি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x