কাঠমান্ডুতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস উদযাপন

কাঠমান্ডুতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস উদযাপন
কাঠমন্ডুতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস উদযাপন।

উৎসবমুখর পরিবেশে নেপালের কাঠমান্ডুতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস উদযাপন করেছে কাঠমান্ডুর বাংলাদেশ দূতাবাস।

কাঠমান্ডুর দূতাবাস প্রাঙ্গণে রাষ্ট্রদূত সালাহউদ্দিন নোমান চৌধুরীর নেতৃত্বে পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসটির কর্মসূচির সূচনা করা হয়।বৃহস্পতিবার (১ এপ্রিল) কাঠমান্ডুর বাংলাদেশ দূতাবাস এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবার এবং দেশের জন্য আত্মত্যাগকারী সব শহীদদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত ও দোয়া করা হয়।

দূতাবাস ছাড়াও কাঠমান্ডুতে বসবাসকারী প্রবাসী বাংলাদেশ কমিউনিটির সদস্য, নেপালে সফররত বাংলাদেশ ফুটবল ফেডারেশনের এবং গণমাধ্যমের সদস্যরা অনুষ্ঠানে অংশ নেন। এ দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বানী পাঠ করা হয়। দূতাবাস এ দিবস উপলক্ষে বিশেষ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে। গৌরবময় মুক্তিযুদ্ধ, জাতির জনকের জীবন, দর্শন ও একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র গঠনে বঙ্গবন্ধুর অবদান নিয়ে আলোচনা করা হয়।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস উদযাপনের অংশ হিসেবে ৩১ মার্চ সন্ধ্যায় বাংলাদেশ দূতাবাস একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। নেপালে সফররত বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সদস্য, ফুটবল ফেডারেশনের এবং ত্রিদেশীয় ফুটবল টুর্নামেন্টের সংবাদ পরিবেশনের সঙ্গে সংশ্লিষ্ট গণমাধ্যমের কর্মীরা অনুষ্ঠানে অংশ নেন। সাংস্কৃতিক অনুষ্ঠানে বাংলাদেশ কমিউনিটির এবং নেপালী শিল্পীরা অংশ নেন।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x