অটিজম সচেতনতায় সৌদিতে বাংলাদেশ দূতাবাস নীল আলোয় সজ্জিত

অটিজম সচেতনতায় সৌদিতে বাংলাদেশ দূতাবাস নীল আলোয় সজ্জিত
অটিজম সচেতনতায় সৌদিআরবে নীল আলোয় সজ্জিত করা বাংলাদেশ দূতাবাস।

বিশ্ব অটিজম দিবস উপলক্ষে সৌদি আরবের রিয়াদের ডিপ্লোম্যাটিক কোয়ার্টারে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে নীল আলো প্রজ্জলন করা হয়েছে। ১৪তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস উপলক্ষে সৌদি আরবে বসবাসরত প্রায় ২৩ লাখ বাংলাদেশি অভিবাসীসহ সবাইকে সচেতন করার লক্ষ্যে দূতবাসে নীল আলো প্রজ্জলন করা হয়েছে।শনিবার (০৩ এপ্রিল) রিয়াদের বাংলাদেশ দূতাবাস এ তথ্য জানায়। অটিজম সচেতনতা দিবস উপলক্ষে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড

.

অটিজম সচেতনতায় সৌদিআরবে নীল আলোয় সজ্জিত করা বাংলাদেশ দূতাবাস।

মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, অটিজম বিষয়ে ভ্রান্ত ধারণা ও কুসংস্কার দূর করতে হবে। সবাইকে এ বিষয়ে সচেতনতা অর্জন করে প্রতিটি শিশুকে সুন্দরভাবে বেড়ে উঠার সুযোগ তৈরি করে দিতে হবে। এসব বিশেষ শিশুদের (অটিজম) প্রশিক্ষণ, পারিবারিক ও সামাজিক পূর্ণ সমর্থন দেওয়া সম্ভব হলে তারাও দক্ষ হয়ে সমাজের জন্য ভূমিকা রাখতে সক্ষম হবে। এজন্য অটিজম বিষয়ে সব অজ্ঞতা দূর করে এসব বিশেষ শিশুদের মায়া মমতা ও সঠিক প্রশিক্ষণ দিয়ে এদের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটানোর সুযোগ করে দিতে হবে।

রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী সৌদি আরবে বসবাসরত বাংলাদেশি অভিবাসীদের মধ্যে অটিজম বিষয়ে সচেতনতা তৈরির লক্ষ্যে বিশেষ কর্মসূচি গ্রহণ করা হবে বলে জানান।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x