বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্কের আশ্বাস লেলিনগ্রাদ গভর্নরের

বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্কের আশ্বাস লেলিনগ্রাদ গভর্নরের
ছবি: ইত্তেফাক

বাংলাদেশের সঙ্গে অধিকতর বিনিয়োগ, ব্যবসা ও বাণিজ্যিক সম্পর্ক প্রতিষ্ঠার আশ্বাস দিয়েছেন রাশিয়ার লেনিনগ্রাদ অঞ্চলের গভর্নর ও লেনিনগ্রাদ সরকারের চেয়ারম্যান দ্রোজডেনকো আলেকজান্ডার ইউরিভিচ। দেশটিতে নিযুক্ত রাষ্ট্রদূত কামরুল আহসানের সঙ্গে এক বৈঠকে এ আশ্বাস দেন তিনি।

বৈঠকে গভর্নর দ্রোজডেনকো রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ ও বাংলাদেশে গ্যাস উত্তোলনে বৃহত্তর সেন্ট পিটার্সবার্গ অঞ্চলে অবস্থিত কারখানাসমূহ ও গাজপ্রমের মূল্যবান অবদানের কথা তুলে ধরেন।

ছবি: ইত্তেফাক

এ সময় বাংলাদেশ ও রাশিয়ান ফেডারেশনের লেনিনগ্রাদ অঞ্চলের মধ্যে আর্থ-সামাজিক ও সাংস্কৃতিক সম্পর্কের গুরুত্ব নিয়েও আলোচনা হয়। বৈঠকে শিক্ষা, পর্যটন এবং ব্যবসায়িক সহযোগিতার বিষয়ে ভবিষ্যতে দুইপক্ষ এক যোগে কাজ করতে সম্মত হয়।

রাষ্ট্রদূত কামরুল আহসান দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে বাংলাদেশ ও রাশিয়ান ফেডারেশনের বণিক সমিতি ও উদ্যোক্তাদের বলিষ্ঠ ভূমিকার ওপর গুরুত্ব আরোপ করেন। লেলিনগ্রাদের গভর্নরও এ সময় বাংলাদেশের সঙ্গে অধিকতর ব্যবসায়িক সম্পর্ক প্রতিষ্ঠার ওপর গুরুত্বারোপ করেন।

বৈঠকে বাংলাদেশ দূতাবাসের মিনিস্টার (রাজনৈতিক) মো. আবুল হাসান মৃধা এবং মস্কো ও সেন্ট পিটার্সবার্গে বাংলাদেশের অনারারি কনসাল সের্গেই আলেকসান্দ্রোভিচ ফুরসেনকো উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x