খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় যুক্তরাষ্ট্রে দোয়া মাহফিল

খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় যুক্তরাষ্ট্রে দোয়া মাহফিল
এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়া [ছবি: ইত্তেফাক]

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক ও ওয়াশিংটন ডিসিতে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সময় শনিবার নিউইয়র্কের লাগোর্ডিয়া ম্যারিয়ট হোটেলে দোয়া মাহফিলের আয়োজন করে বিএনপি আয়োজিত সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির যুক্তরাষ্ট্র শাখা। অন্যটি অনুষ্ঠিত হয় রবিবার ওয়াশিংটন ডিসি বিএনপির উদ্যোগে।

সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির যুক্তরাষ্ট্র শাখার দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপরসনের উপদেষ্টা ও সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির কেন্দ্রীয় সদস্য সচিব এম এ সালাম। বিশেষ অতিথি ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও জনপ্রিয় কণ্ঠশিল্পী বেবী নাজনীন এবং জাতীয়তাবাদী সামাজিক ও সাংস্কৃতিক সংস্থার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও চিত্রনায়ক হেলাল খান।

সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির যুক্তরাষ্ট্র শাখার আহ্বায়ক জিল্লুর রহমান জিল্লুর সভাপতিত্বে এবং সদস্য সচিব মিজানুর রহমান ভূঁইয়া মিল্টনের সঞ্চালনায় দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও মূলধারার রাজনীতিক গিয়াস আহমেদ, যুগ্ম আহ্বায়ক শরাফত হোসেন বাবু, যুগ্ম সদস্য সচিব মোশাররফ হোসেন সবুজ প্রমুখ।

ইফতার ও দোয়া মাহফিলে যুক্তরাষ্ট্র বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল নেতা-কর্মী উপস্থিত ছিলেন। তবে সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটিকে একতরফা ও পকেট কমিটি ঘোষণা দিয়ে বড় একটি অংশ দোয়া মাহফিল বর্জন করেছে। এ প্রসঙ্গে এম এ সালাম বলেন, উদযাপন কমিটি যুক্তরাষ্ট্র বিএনপির কোনো বিকল্প কমিটি নয়। এই কমিটি সবাইকে ঐক্যবদ্ধ করার সক্ষমতা প্রমাণ করতে পারলে পরবর্তীতে যুক্তরাষ্ট্র বিএনপির কমিটি ঘোষণা করা হবে বলে জানান তিনি।

No description available.

ইফতার মাহফিলে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এম এ সালাম, সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক বেবী নাজনীন ও আনোয়ার হোসেন খোকনকে ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হয়।

এদিকে ওয়াশিংটন ডিসি বিএনপির আহবায়ক হাফিজ খান সোহায়েলের সভাপতিত্বে ও ইঞ্জিনিয়ার জাকির হোসেনের সঞ্চালনায় দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন জাস্টনিউজ সম্পাদক মুশফিকুল ফজল আনসারী।

No description available.

খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় ওয়াশিংটন ডিসিতে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। ছবি: ইত্তেফাক।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ভার্জিনিয়া বিএনপির আহবায়ক জাহির খান ও যুগ্ম আহ্বায়ক নেসার আহমেদ, ওয়াশিংটন ডিসি বিএনপির আহবায়ক কমিটির সিনিয়র সদস্য শহীদ শাহাদাত সরোয়ার্দী, মিয়া মো. মজনু, তৌহিদুল ইসলাম তুহিন, দেওয়ান মঈনউদ্দিন বিপ্লব, মোহাম্মদ মোশাররফ হোসেন, মোহাম্মদ সালাহ উদ্দিন ভূঁইয়া, জাহিদ খান, আরিফ ইসলাম, মোখলেসুর রহমান লিটন, জাহাঙ্গীর খান, আতিকুর রহমান শিপু, গাজী কামরুল ইসলাম, আব্দুল মুক্তাদির, ইঞ্জিনিয়ার সেলিম আহমেদ, নূর হোসেন বাহাদুর, মোহাম্মদ সিরাজ, মিসেস মাসুমা আক্তার মেরিন ও সৈয়দ সালেহ মনসুর পরশ প্রমুখ।

মুশফিকুল ফজল আনসারী বলেন, করোনা আক্রান্ত হয়ে বাংলাদেশের মানুষ বিনা চিকিৎসায় মারা যাচ্ছে। কর্মহীন ও সহায়সম্বলহীন মানুষ অনাহারে-অর্ধাহারে মানবেতর জীবন যাপন করছে। তিনি বিভেদ ও অনৈক্য পেছনে ফেলে দেশরক্ষার আন্দোলনে সামিল হওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, পদ-পদবীর জন্য বিভাজন নয়, বরং বৃহত্তর স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। এ ক্ষেত্রে ত্যাগীদেরও মূল্যায়ন করতে হবে।

যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টকে উদ্ধৃত করে তিনি বলেন, সারা বিশ্ব জানে বেগম খালেদা জিয়া রাজনৈতিক প্রতিহিংসার শিকার। স¤প্রতি প্রকাশিত স্টেট ডিপার্টমেন্টের মানবাধিকার রিপোর্টে বলা হয়েছে রাজনীতি থেকে সরিয়ে দিতেই তাকে অভিযুক্ত করা হয়েছে।

ইফতার মাহফিলে বেগম খালেদা জিয়ার পরিপূর্ণ সুস্থতা, করোনার ভয়াবহতা থেকে পরিত্রাণ ও গণতান্ত্রিক আন্দোলনে নিহতদের মাগফিরাতসহ মুসলিম উম্মার জন্য মহান আল্লাহর সাহায্য কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন হাফেজ মাওলানা কৌশিক আহমেদ।

ইত্তেফাক/এমআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x