শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

অস্ট্রেলিয়ার মাস্টারশেফ প্রতিযোগিতা

ফাইনালে তৃতীয় বাংলাদেশি কিশোয়ার

আপডেট : ১৩ জুলাই ২০২১, ২০:৪৮

রান্নাবিষয়ক জনপ্রিয় টেলিভিশন রিয়েলিটি শো মাস্টারশেফ অস্ট্রেলিয়ার ১৩তম আসরে দ্বিতীয় রানারআপ হলেন বাংলাদেশি বংশোদ্ভূত কিশোয়ার অস্ট্রেলীয় কিশোয়ার চৌধুরী।

কিশোয়ারের সঙ্গে গ্র্যান্ড ফিনালের চূড়ান্ত অংশে যোগ দিয়েছিলেন পিট ক্যাম্পবেল এবং জাস্টিন নারায়ণ। মঙ্গলবার (১৩ জুলাই) বাংলাদেশ স্থানীয় সময় সাড়ে ৩টায় শুরু হওয়া আয়োজনে তাকে রানারআপ ঘোষণা করা হয়। 

লাউ চিংড়ি, বেগুন ভর্তা, খিচুড়ি, মাছ ভাজা, আমের টক, খাসির রেজালা— আন্তর্জাতিক একটি প্রতিযোগিতায় একের পর এক এমন মুখরোচক খাবার রান্না করে বিচারকসহ বিভিন্ন ভাষাভাষীর দর্শকের নজর কেড়েছিলেন এই ‘বাঙালি’ রাঁধুনী।

বুধবার (৭ জুলাই) অনুষ্ঠিত হয়ে যাওয়া পর্বে ৪ জন কন্টেস্ট্যান্ট কোনরকম ঝামেলা ছাড়াই পৌঁছে যান মাস্টারশেফ অস্ট্রেলিয়ার ফাইনাল রাউন্ডে। 

কিশোয়ার চৌধুরীর জন্ম ও বেড়ে ওঠা অস্ট্রেলিয়ায় হলেও তার পারিবারিক আবহটা সবসময়ই ছিল বাঙালিয়ানা। তার বাবার বাড়ি ঢাকার বিক্রমপুরে আর মা কলকাতার বর্ধমানের। তারা দুজনে আজ থেকে প্রায় ৫০ বছর আগে অস্ট্রেলিয়ায় পাড়ি জমান।

বিশ্বের রান্না বিষয়ক টেলিভিশন রিয়েলিটি শোর মধ্যে মাস্টারসেফ অন্যতম। বিশ্বের প্রায় ৪০টি দেশ তাদের নিজস্ব মাস্টারশেফ আয়োজন করে থাকে। বিশ্বে মাস্টারশেফ অনুষ্ঠানগুলোর মধ্যে ‘মাস্টারশেফ অস্ট্রেলিয়া’ জনপ্রিয়তার দিক থেকে রয়েছে তালিকার শীর্ষে। এটি প্রতিযোগিতামূলক রান্নার গেম শো।

ইত্তেফাক/এএইচপি