বাংলাদেশকে টিকা পেতে সহায়তা করছেন যুক্তরাষ্ট্র প্রবাসী হাফিজ

বাংলাদেশকে টিকা পেতে সহায়তা করছেন যুক্তরাষ্ট্র প্রবাসী হাফিজ
ছবি: সংগৃহীত

দেশে করোনা ভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় দুশ্চিন্তায় প্রবাসী বাংলাদেশিরা। এদের মধ্যে কেউ কেউ নিজ দেশের প্রতি ভালোবাসা থেকেই বাংলাদেশের জন্য টিকার ব্যবস্থা করতে সহযোগিতা করছেন। এমনই একজন আমেরিকান প্রবাসী বাংলাদেশি চিকিৎসক অধ্যাপক ডা. চৌধুরী হাফিজ আহসান।

হাফিজ আহসান ঢাকা মেডিকেল কলেজের কে-৩৭ ব্যাচের ছাত্র ছিলেন। যিনি বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রের কার্ডিওলোজি বিভাগের একজন অধ্যাপক। হাফিজ ও তার স্ত্রী ডা. সেলিনা পারভীন যুক্তরাষ্ট্রের নেভাডার সিনেটর কর্টেজ মাস্তোর সহায়তায় বাংলাদেশের জন্য এরই মধ্যে ২৫ লাখ ডোজ মডার্নার টিকা পাঠাতে সহযোগিতা করেছেন। আরও ৩০ লাখ ডোজ টিকা পাঠাতে কাজ করে যাচ্ছেন।

অধ্যাপক হাফিজ আহসান বলেন, দেশের ক্রান্তিলগ্নে প্রধানমন্ত্রীর আহ্বানে টিকা পাঠাতে ভূমিকা রাখতে পেরে আমরা প্রবাসী বাংলাদেশিরা নিজেদের গর্বিত বোধ করছি। সেই সঙ্গে দেশের যেকোনো ভালো কাজে নিজেকে জড়িত রাখতে আমরা বদ্ধ পরিকর।

শুধু তাই নয়, করোনা মহামারিতে বিভিন্ন সময় বাংলাদেশি চিকিৎসকদের জুম মিটিং ও সেমিনারের মাধ্যমে পরামর্শও দিয়ে যাচ্ছেন। ঢাকা মেডিকেলে সাবেক ছাত্র অধ্যাপক ডা. জিয়াউদ্দিন আহমেদ সাদেক ও যুক্তরাষ্ট্র প্রবাসী ডা. মাসুদসহ আরও অনেকে সহায়তা করছেন।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x