শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ইতালিতে সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদে সমাবেশ

আপডেট : ০৪ আগস্ট ২০২১, ১৩:১৯

ইতালির নাপলি শহরে করোনা পরিস্থিতি উন্নতি হলেও উদ্বেগজনক হারে বেড়েছে সন্ত্রাসী কর্মকাণ্ড। সেই সঙ্গে নানা অনাকাঙ্খিত ঘটনার সঙ্গে যুক্ত হচ্ছে কিছু সংখ্যক বাংলাদেশী। প্রবাসের মাটিতে দেশের ভাবমূর্তি নিয়ে প্রশ্ন উঠায় বিপাকে রয়েছে বাংলাদেশি কমিউনিটি। সমস্যার সমাধানের জন্য শান্তিপূর্ণ সমাবেশ করেছে তারা। 

দীর্ঘদিন ধরে চলতে থাকা সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদে বন্দর নগরী নাপলির সানতান্তিমো গির্জার সামনে রবিবার (২ আগস্ট) বিকাল ৬টায় একটি সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে দেশটির  মানবাধিকার সংগঠন ত্রে ফেব্রোয়াইয়ো, সিজিএলসহ প্রায় ১০-এর বেশি সংস্থা ঐক্যবদ্ধ হয়ে এ সব কর্মকাণ্ডের প্রতি ধিক্কার জানিয়েছে। সমাবেশে প্রবাসী বাংলাদেশিরাও অংশ গ্রহণ করে।

সমাবেশ থেকে বক্তারা অভিযোগ করেন, এই সমস্ত অপরাধের সঙ্গে কিছু সংখ্যক বাংলাদেশি মানুষের সংশ্লিষ্টতা রয়েছে। এই সমস্যা উদ্বিগ্নের মধ্যে ফেলেছে ইতালিয়ান প্রশাসনসহ বাংলাদেশি কমিউনিটিকে। এমন পরিস্থিতিতে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে বলেও ক্ষোভ প্রকাশ করেন তারা।

এই সময় কাম্পানিয়া বিভাগের চার্চের প্রধান উপস্থিত হয়ে সকলের মধ্যকার ভ্রাতৃত্বের বন্ধনকে অটুট রাখার কথা বলেন। পাশাপাশি তিনি বলেন, মানবিকতা ও মানবতাই হলো মানুষের প্রথম পরিচয়। এই মানবিকতা সব সময়ই ধারণ করতে হবে । 

জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সুস্থ একটি কমিউনিটি গড়ে তুলতে সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে এই কর্মসূচি অব্যাহত থাকবে বলেও জানানো হয় এই সমাবেশ থেকে। 

ইত্তেফাক/জেডএইচডি