কানাডায় জাবির প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলন 

কানাডায় জাবির প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলন 
কানাডায় জাবির প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলন।

কানাডাজুড়ে এখন চলছে মিষ্টি হাওয়া। প্রকৃতিতে শুরু হয়েছে ফল-ঋতুর পরশ। পাতায় পাতায় রঙ্গের ছোঁয়া। লকডাউনের পর ঘরবন্দি মানুষ পিকনিক, পুনর্মিলন, আড্ডা, ভ্রমণ, বারবিকিউ পার্টি ইত্যাদি নানা উৎসবে মেতে উঠেছে কানাডিয়ানরা।

গেল ১১ সেপ্টেম্বর ২০২১ কানাডার ম্যানিটোবায় বসবাসরত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্রছাত্রীদের আয়োজনে দিনব্যাপী পুনর্মিলন অনুষ্ঠিত হয়। এই জমজমাট পুনর্মিলন অনুষ্ঠিত হয় ম্যানিটোবার ‘লা ব্যারিয়ার’ পার্কে। প্রতি বছর এই ধরণের একটি প্রোগ্রাম আয়োজন করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা।

সকাল ১১টা থেকে বিকেল পর্যন্ত চলে বিভিন্ন খেলাধুলা, গান-বাজনা, আড্ডা, স্মৃতি রোমন্থন ও খেলাধুলা।

দুপুরের খাবার পর সবাই মেতে ওঠেন আড্ডায়। গোল হয়ে বসে তারা তাদের বিশ্ববিদ্যালয় জীবনের স্মৃতিচারণ করেন। বিশ্ববিদ্যালয় জীবনের বিভিন্ন সময় উল্লেখ করে স্মৃতিচারণ করেন। হলের আড্ডা, প্রান্তিকে ঘুরে বেড়ানো, হল জীবনের ডাইনিংয়ে খাওয়ার কথা, ছাত্র-শিক্ষকদের মাঝে বিভিন্ন সম্পর্কের কথা আসে ঘুরে ফিরে। বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ব্যাচের ছাত্র মতি রহমান তার সময়ের কথা নতুনদের শোনান। তিনি বাংলাদেশ স্বাধীন হওয়ার পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রথম স্বাধীন বাংলাদেশের পতাকা উত্তোলন করেন। তিনি মুক্তিযুদ্ধ-পরবর্তী ক্যাম্পাসের কথা শোনান।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x