ইতালিতে চিকিৎসার অবহেলায় বাঙালি কিশোরের মৃত্যু: স্বজনদের বিক্ষোভ

ইতালিতে চিকিৎসার অবহেলায় বাঙালি কিশোরের মৃত্যু: স্বজনদের বিক্ষোভ
ভেনিসে বাঙ্গালী কমিনিউটির বিক্ষোভ। ছবি: ইত্তেফাক

ইতালির ভেনিসে চিকিৎসা অবহেলায় মশিউর রহমান (১৫) নামে এক প্রবাসী বাংলাদেশী কিশোরের মৃত্যুর অভিযোগ উঠেছে। এতে প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ করেছে মৃত কিশোরের স্বজনরাসহ স্থানীয় বাঙ্গালী কমিউনিটির সদস্যরা। এছাড়াও বিক্ষোভ থেকে চিকিৎসা অবহেলায় জড়িত সকল চিকিৎসকদের শাস্তির দাবী জানানো হয়েছে।

জানা গেছে, কয়েকমাস আগে মায়ের সঙ্গে ইতালি ভেনিসে বাবার কাছে আসে কিশোর মশিউর। পরে আগস্টের ১০ তারিখ স্থানীয় নিয়মানুযায়ী করোনার ভ্যাক্সিন গ্রহণ করার পর জ্বর ও শরীর ব্যথা হলে তাকে স্থানীয় ‘আঞ্জেলা হাসপাতালে’ প্রাথমিক চিকিৎসা শেষে বাসায় নিয়ে যান বাবা এনামুল হক। পরে ২২ আগস্ট তার শারীরিক অবস্থার অবনতি হলে জরুরি নম্বরে ফোন করে আবারো একই হাসপাতালে নেওয়া হয়। সেখানকার কর্তব্যরত ডাক্তার মশিউরের মাথায় রক্ত জমাট হয়েছে বলে অপারেশনের কথা জানান। পরে অপারেশনের কিছুদিন পর মশিউরের মৃত্যু হয়।

No description available.

এ ঘটনার পর মশিউরের বাবা তার ছেলের মৃত্যুর জন্য স্থানীয় চিকিৎসকদের দায়িত্ব পালনে অবহেলার অভিযোগ এনে স্থানীয় প্রশাসনের কাছে লিখিত অভিযোগ জানায়। এছাড়াও মশিউরের মৃত্যুর খবর স্থানীয় বাঙ্গালী কমিউনিটির মধ্যে ছড়িয়ে গেলে তারা ভেনিসে বিক্ষোভ মিছিল ও আন্দোলন করেন। এছাড়াও এ ঘটনার সঠিক তদন্ত করে জড়িতদের শাস্তির দাবি জানান।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x