শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সুইজারল্যান্ডে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

আপডেট : ২৫ জুন ২০১৯, ১৪:২৮

সুইজারল্যান্ড আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় জেনেভায় ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। শুরুতেই এক মিনিট নীরবতা পালন ও দোয়া মোনাজাত করা হয়। 

 

মোনাজাতে  সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মওলানা আব্দুল হামিদ খান ভাসানী ও সাধারণ সম্পাদক শামসুল হক, সংগঠনের অগণিত নেতা-কর্মী, সমর্থক সহ সংগঠনের প্রয়াত সকলের আত্মার শান্তির জন্য প্রার্থনা করা হয়। সেই সঙ্গে জননেত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করা হয়। 

 

এতে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের যুগ্ম সম্পাদক  মহিউদ্দিন আহমেদ মহি। তিনি বলেন, ২০০৯ থেকে আজকের এদিন পর্যন্ত প্রায় ১১ বছরে আওয়ামী লীগ সরকার দেশের কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ, তথ্য-প্রযুক্তি, অবকাঠামো, বিদ্যুৎ, গ্রামীণ উন্নয়ন, পররাষ্ট্র নীতি ও কৌশলসহ প্রতিটি সেক্টরে নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী ব্যাপক উন্নয়ন বাস্তবায়ন করে, যা বাংলাদেশের ইতিহাসে মাইলফলক। 

 

সুইজারল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্যামল খান বলেন, এ উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে দেশের জনগণ পূনরায় তাদের প্রাণের সংগঠন আওয়ামী লীগকে বিজয়ী করে। আওয়ামী লীগ সরকার রূপকল্প ২০২১ ও রূপকল্প ২০৪১ বাস্তবায়নের মাধ্যমে একটি ক্ষুধা-দারিদ্র্য-সন্ত্রাস-দুর্নীতি-নিরক্ষরতামুক্ত, সমৃদ্ধ, শান্তিপূর্ণ, অসাম্প্রদায়িক ও কল্যাণমুখী রাষ্ট্র বিনির্মাণে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। 

 

এ সময় বক্তব্য রাখেন সুইজারল্যান্ড আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম মোর্শেদ সাচ্চু, যুগ্ম সম্পাদক মাসুম খান দুলাল, শাহ্ আলম এগার, সাংগঠনিক সম্পাদক মো: আকবর আলী, তথ্য ও গবেষণা সম্পাদক সসীম গৌরিচরন, প্রচার ও প্রকাশনা সম্পাদক নিজাম উদ্দীন, খায়রুল আলম তুহিন প্রমুখ।

 

শেষে কেক কেটে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী ও সফলতা উদযাপন করা হয় এবং নৈশভোজের পর সাধারণ সম্পাদক শ্যামল খান উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপনী ঘোষণা করেন।

 

ইত্তেফাক/ইউবি