ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬
২৭ °সে


নূরকে ফেরাতে বাংলাদেশকেই উদ্যোগ নিতে হবে: কানাডার মন্ত্রী

নূরকে ফেরাতে বাংলাদেশকেই উদ্যোগ নিতে হবে: কানাডার মন্ত্রী
কানাডার সীমান্ত নিরাপত্তা এবং অপরাধ নিয়ন্ত্রণ বিষয়ক মন্ত্রী বিল ব্লেয়ারের সঙ্গে ইত্তেফাকের কানাডা প্রতিনিধি সাইফুল্লাহ মাহমুদ দুলাল- ইত্তেফাক

কানাডার সীমান্ত নিরাপত্তা এবং অপরাধ নিয়ন্ত্রণ বিষয়ক মন্ত্রী বিল ব্লেয়ার বলেছেন, কানাডায় কমিউনিটির মধ্যে বাংলাদেশিরা বেস্ট। তাঁরা নিষ্ঠাবান, পরিশ্রমী এবং সৎ। আমার নির্বাচনী এলাকায় হাজার-হাজার কানাডিয়ান-বাংলাদেশি, সেজন্য আমি গর্বিত।

শনিবার স্থানীয় সময় ৪টায় বিল ব্লেয়ার নির্বাচনী ক্যাম্প উদ্বোধনের পর ইত্তেফাকের সাথে এক সাক্ষাৎকারে একথা বলেন তিনি।

অপর এক প্রশ্নের জবাবে বিল ব্লেয়ার বলেন, বাংলাদেশের সাথে কানাডার অত্যন্ত সুসম্পর্ক। সেজন্য রোহিঙ্গা শরণার্থী সমস্যায় কানাডা নানা ভাবে এগিয়ে এসেছে এবং মানবাধিকার লংঘনের জন্য অং সান সুচির সম্মানজনক নাগরিকত্ব বাতিল করা হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি নূর চৌধুরী কানাডা অবস্থান করছে, সেক্ষত্রে কানাডা তো নূরকে ফেরত দিচ্ছে না? এই প্রশ্নের জবাবে ব্লেয়ার বলেন, এটা আইনের ব্যাপার।

পাল্টা প্রশ্নের জবাবে কুড়ি বছর পুলিশ সার্ভিস এবং দশ বছর টরন্টোর পুলিশ প্রধান হিসেবে থাকা বর্তমান সীমান্ত নিরাপত্তা ও অপরাধ নিয়ন্ত্রণ দায়িত্বে নিয়োজিত মন্ত্রী বলেন, তাকে ফেরত দেয়া উদ্যোগ বা বন্দি বিনিময় চুক্তির ব্যাপারে বাংলাদেশকেই এগিয়ে আসতে হবে।

বিল ব্লেয়ার আরো বলেন, গতকাল বাংলাদেশের বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সাথে আমার দেখা হয়েছে, তখন আমরা দু’দেশের নানা বিষয় নিয়ে কথা বলেছি। সেখানে হাই কমিশনার এবং কনস্যুলার জেনারেল উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আগামী ২১ অক্টোবর কানাডার কেন্দ্রীয় সরকার নির্বাচনে বিল ব্লেয়ার বাঙালি অধ্যুষিত এলাকা টরন্টোস্থ স্কারবোরো সাউথ-ওয়েস্ট আসনের লিবারেল প্রার্থী হয়ে আবারো নির্বাচনে অংশ নিতে যাচ্ছেন। আজ তাঁর নির্বাচনী ক্যাম্প উদ্বোধনীর সময় বিপুল সংখ্যক গণ্যমান্য বাঙালিও উপস্থিত ছিলেন। আরো উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী এবং বাংলাদেশ-কানাডা পার্লামেন্টের প্রাক্তন চেয়ারপার্সেন মারিয়া মিন্না।

ইত্তেফাক/এমআরএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন