ঢাকা বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬
২৪ °সে


প্যারিসে শারদীয় দুর্গোৎসব

প্যারিসে শারদীয় দুর্গোৎসব
প্যারিসে দুর্গোৎসবে বাংলাদেশি ভক্ত ও দর্শনার্থীরা।

হিন্দু ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা এবার ফ্রান্সের রাজধানী প্যারিসের ৯টি অস্থায়ী পূজা মণ্ডপে অনুষ্ঠিত হচ্ছে। আর এসব পূজার আয়োজক বাংলাদেশি হিন্দু সম্প্রদায়।

প্রতিটি মণ্ডপে সাজানো হয়েছে নান্দনিক সাজে। ৪ অক্টোবর শুক্রবার ষষ্টি পূজার মধ্য দিয়ে শুরু হওয়া এ উৎসবে প্রতিদিনই আয়োজন করা হচ্ছে বিশেষ পূজা ও সাংস্কৃতিক অনুষ্ঠানমালা। সাংস্কৃতিক অনুষ্ঠানে বাংলাদেশ, লন্ডন, ভারতীয় শিল্পী ও ফ্রান্সের স্থানীয় শিল্পীরা অংশ নিচ্ছেন। প্রতিদিন সন্ধ্যার পর মণ্ডপে ভিড় করছেন বাংলাদেশি ভক্ত ও দর্শনার্থীরা ।

আরও পড়ুন: যুবলীগ চেয়ারম্যানের বিদেশ যাওয়ার ওপর নিষেধাজ্ঞা

শনিবার পূজা মণ্ডপ পরিদর্শন ও শুভেচ্ছা বিনিময় করতে আসেন ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজি ইমতিয়াজ হোসেন, দূতাবাসের হেড অব চ্যান্সরি দয়াময়ী চক্রবর্তী, প্রথম সচিব নির্ঝার অধিকারী, ফ্রান্স বাংলা প্রেসক্লাবের সভাপতি দেবেশ বড়ূয়া, সাধারণ সম্পাদক মোহা. আব্দুল মালেক হিমু, অধ্যাপক অপু আলম, দেলওয়ার হোসেন সেলিমসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ফ্রান্সের সভাপতি সুশীল বণিক, সাধারণ সম্পাদক পিংকু রায়, উপদেষ্টা রজত রায় রাজু, সুভ্রত ভট্টাচার্য শুভ, মনমোহন দে, বিধান দেব, রানু চক্রবর্তী, শান্ত পুরকায়স্থ, কালাচান সাহা, সমীরণ ভট্টাচার্য, মানিক দে, পার্থ ভট্টাচার্য সুমন, দয়াল মিত্র, রানু ধর, মাধব কান্তি দেসহ পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দ। ৮ অক্টোবর মঙ্গলবার দেবী বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে শারদীয় এই উৎসব।

ইত্তেফাক/এমআরএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ নভেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন