শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

৫ জানুয়ারির ভোটের পর থেকে দেশের অনেক ক্ষতি হয়েছে: ড. কামাল

আপডেট : ১৯ নভেম্বর ২০১৮, ২১:২৭

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার অ্যালিসন ব্লেক। 

সোমবার সন্ধ্যায় ড. কামালের বেইলি রোডের বাসায় এই বৈঠক হয়। প্রায় ৪০ মিনিটের বৈঠক শেষে ব্লেক উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি। 

ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বৈঠকে আলোচনার বিষয়ে ড. কামাল সাংবাদিকদের বলেন, ‘২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের বিষয়টি আমরা তার কাছে তুলে ধরেছি। বলেছি নির্বাচিত সরকার না থাকার কারণে দেশের অনেক ক্ষতি হয়েছে। ওই নির্বাচনের পর সরকার বলেছিল দ্রুততম সময়ের মধ্যে একটি নির্বাচন দেওয়া হবে।  সেই দ্রুততম সময় পাঁচ বছরে শেষ হয়েছে।’

ড. কামাল বলেন, দেশের সার্বিক পরিস্থিতি বিষয়ে ব্রিটিশ হাইকমিশনার জানতে চেয়েছেন। বিশেষ করে আগামী নির্বাচন আমরা কীভাবে দেখছি এবং কী ধরনের নির্বাচন হতে যাচ্ছে, হাইকমিশনার তা জানতে চেয়েছেন।  আমরা বলেছি, আমরা অবাধ ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাচ্ছি। সেই লক্ষ্যে সাত দফা দাবিও আমরা দিয়েছি। আমরা বলেছি, আগে আমাদের নির্বাচনে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ছিল। তারপর একটি জাজমেন্ট দিয়ে তা সরিয়ে দেওয়া হয়। এরপর থেকেই সমস্যা হচ্ছে।

ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা আরও বলেন, নিরপেক্ষ সরকার মানেই হচ্ছে প্রধানমন্ত্রী কোনও ক্ষমতা প্রয়োগ করতে পারবেন না। প্রতিযোগিতামূলক নির্বাচনে প্রধানমন্ত্রী যদি রেফারির ভূমিকা পালন করেন, পুলিশ প্রশাসন যদি নিরপেক্ষ না থাকে তাহলে তো ফেয়ার ইলেকশন হয় না।

ইত্তেফাক/এমআই