বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭
২৯ °সে

একুশে ফেব্রুয়ারি ঘিরে নিরাপত্তার হুমকি নেই

নিরাপত্তাব্যবস্থা পরিদর্শন শেষে ডিএমপি কমিশনার
একুশে ফেব্রুয়ারি ঘিরে নিরাপত্তার হুমকি নেই
অমর একুশে গ্রন্থমেলার একটি স্টলে পছন্দের লেখকের বই খুঁজতে ব্যস্ত বইপ্রেমীরা। ছবিটি গতকাল বিকালের     —ইত্তেফাক

একুশে ফেব্রুয়ারি ঘিরে নিরাপত্তার হুমকি নেই বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম। গভীর শ্রদ্ধা ও যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে এদিন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস নির্বিঘ্নে পালনে ডিএমপির পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানান তিনি। বুধবার ডিএমপি কর্তৃক গৃহীত নিরাপত্তাব্যবস্থা পরিদর্শন শেষে কেন্দ্রীয় শহিদ মিনারে একুশে ফেব্রুয়ারিকে ঘিরে কোনো নিরাপত্তা হুমকি আছে কি না, এমন প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান।

কেন্দ্রীয় শহিদ মিনারকে ঘিরে চার স্তরের নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, ‘শহিদ মিনারকে ঘিরে থাকবে চার স্তরের নিরাপত্তাব্যবস্থা। শহিদ মিনারকেন্দ্রিক প্রতিটি জায়গা সিসি ক্যামেরার আওতায় থাকবে। শহিদ মিনার চত্বরে আর্চওয়ে ও তল্লাশি ছাড়া কোনো ব্যক্তিকে ঢুকতে দেওয়া হবে না। নিরাপত্তার জন্য ২৪ ঘণ্টা আমাদের ফোর্স মোতায়েন থাকবে। পাশাপাশি যে কোনো পরিস্থিতি মোকাবিলায় সোয়াট, বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড প্রস্তুত থাকবে। সমস্ত এলাকা সুইমিং করা হবে। নিরাপত্তার জন্য সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করা হবে। সাদা পোশাকে ডিবি ও স্পেশাল ব্রাঞ্চের অফিসাররা মোতায়েন থাকবেন। ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রিক পুলিশের পর্যাপ্ত মোবাইল ও প্যাট্রোল টিম থাকবে। জনসাধারণ যাতে স্বাচ্ছন্দ্যে শহিদ মিনারে প্রবেশ ও বের হতে পারে, সেই ব্যবস্থা আমরা নিয়েছি।’

ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, ‘পলাশী মোড় হয়ে শহিদ মিনারে আসতে হবে। শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ শেষে রমনা চত্বর ও দোয়েল চত্বর দিয়ে বের হয়ে যেতে হবে। প্রবেশ ও বের হাওয়ার পথে উলটো দিক থেকে না আসতে সবাইকে অনুরোধ করেন তিনি।

ইত্তেফাক/বিএএফ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত