ঢাকা বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬
২৯ °সে

বইমেলায় মিজানুর রহমান মিথুনের ২ বই

বইমেলায় মিজানুর রহমান মিথুনের ২ বই
মিজানুর রহমান মিথুন

এবারের অমর একুশে বইমেলায় সাহিত্যিক ও সাংবাদিক মিজানুর রহমান মিথুনের ২টি বই প্রকাশিত হয়েছে। এর একটি হচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বিশেষ সংকলন ‘বঙ্গবন্ধু জাতির পিতা’। এটি প্রকাশ করেছে প্রকাশনা সংস্থা ‘স্বরবৃত্ত’। চিত্রশিল্পী মামুন হোসাইনের প্রচ্ছদে বইটির দাম রাখা হয়েছে ২০০টাকা। গ্রন্থমেলায় প্রকাশনা সংস্থা ‘স্বরবৃত্ত’র ৫৫০-৫৫১ নং স্টলে বইটি পাওয়া যাচ্ছে।

মিজানুর রহমান মিথুনের অন্য বইটির নাম হচ্ছে ‘ক্লাস পালানো ছেলে’ শিশু-কিশোরদের জন্য লেখা এ বইটিতে ৯টি গল্প রয়েছে। মোস্তাফিজ কারিগরের প্রচ্ছদ ও অরূপ মন্ডলের অলংকরণে বইটি প্রকাশ করেছে প্রকাশনা সংস্থা সাহস পাবলিকেশন্স। বইটির মূল্য নির্ধারণ করা হয়েছে ১৩৫ টাকা। ‘ক্লাস পালানো ছেলে’ বইটি পাওয়া যাচ্ছে বইমেলার সাহস পাবলিকেশন্সের ৪০৭-৪০৮ নং স্টলে।

আরো পড়ুন: ড. আতিউর রহমানের নতুন বই ‘বঙ্গবন্ধু বাংলাদেশের প্রতিচ্ছবি’

উল্লেখ্য, মিজানুর রহমান মিথুন নিয়মিত গানও লিখছেন। তিনি বাংলাদেশ বেতারের একজন তালিকাভুক্ত গীতিকার। মিজানুর রহমান মিথুনের প্রকাশিত গ্রন্থের মধ্যে রয়েছে-‘তিনি আমাদের জাতির পিতা’, ‘তোমাদের জন্য বঙ্গবন্ধু স্বপ্নজয়ী সেরা মানুষ’, ‘রাসেল তুমি ফিরে এসো’, ‘নতুন সপ্তাশ্চার্য’, ‘যুগে যুগে সপ্তাশ্চার্য’, ‘যে ভূতটা বই পড়তে এসেছিলো’, ‘ফার্স্ট গার্ল সেকেন্ড বয়’, ‘ফুল বালিকা’, ‘ট্যালেন্টপুল টমি’, ‘মিষ্টি মেয়ে টুকটুকি’, ‘বৃষ্টির সাথে দেখা’, ‘হৃদয়ে হৃদয়ে বঙ্গবন্ধু’, ‘ক্লাসের বাইরে একদল দুষ্টু’, ‘মেঘলা আকাশ’, ‘আমাদের পতাকা’, ‘ব্যাক বেঞ্চার’, ‘স্কুলের সাহসী ছেলেটি’ ও ‘তোমাদের জন্য জন্য বঙ্গবন্ধু স্বপ্নজয়ী সেরা মানুষ’।

ইত্তেফাক/এএএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
০৯ এপ্রিল, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন