ঢাকা মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬
২৬ °সে


কাউন্সিলর রাজিবের বিরুদ্ধে ২৬ কোটি টাকার অবৈধ সম্পদের মামলা

কাউন্সিলর রাজিবের বিরুদ্ধে ২৬ কোটি টাকার অবৈধ সম্পদের মামলা
কাউন্সিলর তারেকুজ্জামান রাজীব। ছবি: সংগৃহীত

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের কাউন্সিলর তারেকুজ্জামান রাজীবের বিরুদ্ধে ২৬ কোটি টাকার জ্ঞাত বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার দুদকের সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী বাদি হয়ে দুদকে এ মামলা দায়ের করেছেন। দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪ এর ২৭(১) ধারা ও দুর্নীতি প্রতিরোধ আইন-১৯৪৭ এর ৫(২) ধারায় অভিযোগ করা হয়েছে।

মামলার এজহারে বলা হয়েছে, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৩৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তারেকুজ্জামান রাজীব অসৎ উদ্দেশ্যে নিজ ক্ষমতার অপব্যবহারর্পূবক বিভিন্ন অবৈধ ব্যবসা ও অবৈধ কার্যক্রমের মাধ্যমে স্থাবর ও অস্থাবর সর্বমাট ২৬ কোটি ১৬ লাখ ৩৫ হাজার ৯ শত ৫ টাকার অবৈধ সম্পদ তার জ্ঞাত আয়ের সাথে অসংগতিপূর্ণভাবে অর্জন করেন। অর্জিত এসম্পদ তিনি নিজ ভোগ দখলে রেখে শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

এসব সম্পদের ব্যাপারে এজহারে বলা হয়েছে, মামলার এহজারে বলা হয়, রাজিবের ঢাকার মোহাম্মদপুরের মোহাম্মদীয়া হাউজিং সোসাইটির ১ নম্বর রোডের ৩৩ নম্বর প্লটে একটি দুই তলা ডুপ্লেক্স বাড়ি রয়েছে। মোহাম্মপুরের কাটাসুর ৩ নং রোডে রাজীবের একটি প্লট রয়েছে যা প্রাথমিক তথ্যে অবৈধ সম্পত্তি। এছাড়া রাজীবের চাচা ইয়াছিন হাওলাদার রাজমিস্ত্রি ছিলেন এবং এর বাইরে তার আয়ের কোনো উৎস ছিল না। রাজিব অবৈধ উপায়ে অর্জিত অর্থ দিয়ে তার চাচা ইয়াছিন হাওলাদারের নামে মোহাম্মদপুরে মোহাম্মদীয়া হাউজিং লিমিটেডের পাঁচতলা ও চারতলা দুটি বাড়ি, একই এলাকার চান মিয়া হাউজিং লিমিটেডে তিনতলা বাড়ি, সাত মসজিদ হাউজিংয়ে ১৮ নম্বর বাড়িটি (ছায়াবিথি) চারতলা বাড়ির করেছেন।

অপর দিকে রাজিবের নামে সিলিকন হাউজিংয়ের শেয়ার হোল্ডার এবং শ্যামলাপুর ওয়ের্ষ্টার্ণ সিটি লিমিটেডের পরিচালক রাজীবের নামে মোহাম্মদীয়া হাউজিং সোসাইটির ৬ নম্বর সড়কে ছয় কাঠা জমি রয়েছে।

ইত্তেফাক/জেডএইচডি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১২ নভেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন