ঢাকা সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬
২৬ °সে

পেঁয়াজের মূল্য তালিকা না টানানোর দায়ে জরিমানা

পেঁয়াজের মূল্য তালিকা না টানানোর দায়ে জরিমানা
পেঁয়াজের পাইকারী বাজার এবং খুচরা বাজার।ছবি-ইত্তেফাক

ঢাকা মহানগরীর মিরপুরের শাহআলী এবং পল্লবী থানা এলাকায় পেঁয়াজের পাইকারী বাজার এবং খুচরা বাজারে ভ্রাম্যমাণ টিম​ পরিচালনা করে বাণিজ্য মন্ত্রণালয়। অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ আবদুল জব্বার মণ্ডল। পেঁয়াজের মূল্য তালিকা না টানিয়ে দাম বৃদ্ধিতে কারসাজি করার অপরাধে কয়েকজন দোকান মালিককে জরিমানা করা হয়।

জানা যায়, মিরপুরের শাহআলী এবং পল্লবী এলাকায় পেঁয়াজের মূল্য তালিকা না টানিয়ে মূল্যবৃদ্ধিতে কারসাজি করার অপরাধে আনসারের মোদির দোকানকে ২ হাজার টাকা, আইয়ুবের মোদির দোকানকে ২ হাজার টাকা, এনামুল হকের মুদির দোকানকে ২ হাজার টাকা, সোনার বাংলা ট্রেডার্সকে ৫ হাজার টাকা, এনায়েত ট্রেডার্সকে ১০ হাজার টাকা এবং অপরিষ্কার অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য সামগ্রী উৎপাদন ও প্রক্রিয়াকরণ করা এবং বাসি খাবার ফ্রিজের একই চেম্বারে কাঁচা মাছ মাংসের সঙ্গে সংরক্ষণ করার অপরাধে ঢাকা বিরানি হাউজকে ৫ হাজার টাকা ও আল্লাহর দান কাবাব অ্যান্ড কফি হাউসকে ৫০ হাজার টাকাসহ ৭ প্রতিষ্ঠানকে সর্বমোট ৭৬ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

উক্ত তদারকি কাজে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয়, কৃষি মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয় এবং সিটি কর্পোরেশনের কর্মকর্তারা সার্বিক সহযোগিতা প্রদান করেন। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

ইত্তেফাক/আরকেজি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৬ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন