ঢাকা রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬
২৪ °সে

সড়ক নিরাপত্তায় সহজ রাইডের মতবিনিময় সভা

সড়ক নিরাপত্তায় সহজ রাইডের মতবিনিময় সভা
রাজধানীর সফটওয়্যার পার্কে সড়ক নিরাপত্তা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ছবি: ইত্তেফাক

সড়কে নিরাপত্তা বাড়াতে রাইড শেয়ারিং প্রতিষ্ঠান ‘সহজ লিমিটেড’র পক্ষ থেকে ‘সেফটি সবার জন্য’ প্রচারণার অংশ হিসেবে দেশের তথ্যপ্রযুক্তি বিষয়ক সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে রাজধানীর সফটওয়্যার পার্কে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় সহজের হেড অব রাইড আদনান খান বলেন, সহজের পক্ষ থেকে নিরাপদ সড়ক নিশ্চিতে ‘সেফটি সবার জন্য’ শীর্ষক একটি প্রচারণা প্রোগ্রাম বছর বাপী চলমান রয়েছে। এর আওতায় বিভিন্ন ধরণের সচেতনতামূলক কার্যক্রম যেমন রাইডারদের চক্ষু পরীক্ষা, ডিফেন্সিভ ড্রাইভিং টেকনিক বিষয়ে ধারণা দেওয়া, ম্যাপ বিষয়ক প্রশিক্ষণসহ বেশ কিছু কাজ করে যাচ্ছে। তাছাড়া ইতোমধ্যে ১৫ হাজারের বেশি হেলমেট বিতরণ করা হয়েছে এবং আরও হেলমেট বিতরণের পরিকল্পনা রয়েছে।

আরও পড়ুন: বাংলাদেশে আরব আমিরাতকে বড় বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর

আদনান খান আরও বলেন, সড়কে চলাচলকারী পথচারী ও যাত্রীদেরকে সচেতন করতে লিফলেট বিতরণ ও ট্রাফিক আইন মানতে উৎসাহিত করা হচ্ছে। তাছাড়া তরুণদের মাঝে সচেতনতা বাড়াতে কাজ করছেন ‘সহজ সেফটি ম্যান’, যিনি সড়ক নিরাপত্তা বিষয়ক নানা তথ্য তরুণদের মাঝে ছড়িয়ে দিচ্ছেন।

এসময় তিনি সহজ রাইডের কোন চালক যাত্রীদের সঙ্গে দুর্ব্যবহারসহ কোন হয়রানি করলে সঙ্গে সঙ্গে অভিযোগ করার আহ্বান জানান। তাছাড়া রাজধানী ঢাকায় সহজকে সবার কাছে পৌঁছে দিতে রাইডের মূল্য কমানোর পরিকল্পনার কথাও জানান সহজের হেড অব রাইড আদনান খান।

ইত্তেফাক/এসইউ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৫ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন