২০ লাখ টাকার নকল প্রসাধনী ধ্বংস, ২ জনকে জরিমানা

২০ লাখ টাকার নকল প্রসাধনী ধ্বংস, ২ জনকে জরিমানা
সাভারে র‌্যাবের অভিযানে নকল প্রসাধনীর কারখানায় অভিযান চালিয়ে প্রায় ২০ লাখ টাকার পণ্য ধ্বংস করা হয়। ছবি: ইত্তেফাক

সাভারে একটি নকল প্রসাধনী তৈরির কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব। কারখানাটি দীর্ঘদিন যাবত বিএসটিআইয়ের অনুমোদন ছাড়াই ১৭ প্রকারের বিভিন্ন নকল প্রসাধনী সামগ্রী তৈরি ও বাজারজাত করে আসছিল। এ ঘটনায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত ওই কারখানাটিতে অভিযান চালিয়ে ৩ লাখ টাকা জরিমানা ও কারখানাটিতে উৎপাদিত প্রায় ২০ লাখ টাকা মূল্যের বিপুল পরিমাণ নকল প্রসাধনী ধ্বংস করেছে।

বৃহস্পতিবার র‌্যাব-৪ (সিপিসি-২) এর কোম্পানি কমান্ডার মেজর শিবলী মোস্তফা এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছেন।

গত মঙ্গলবার (১৯ নভেম্বর) বিকেল থেকে বুধবার সন্ধ্যা পর্যন্ত সাভারের দেওগাঁও এলাকার ইয়াফি বিউটি কনসেপ্ট কেয়ার লি. নামক কারখানাটিতে অভিযান পরিচালনা করেন র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান। এ সময় বিএসটিআই ও র‌্যাব-৪ এর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: রোহিঙ্গা ক্যাম্পে সক্রিয় মানবপাচারকারী সিন্ডিকেট

অর্থদণ্ড প্রাপ্তরা হলেন- ইয়াফি বিউটি কনসেপ্ট কেয়ার লি. কোম্পানির মালিক গোপালগঞ্জ জেলার কাশিয়ানী থানার মহানেগ গ্রামের মমরেজ মোল্লার ছেলে নাজমুল হক (৪০) এবং প্রতিষ্ঠানটির ম্যানেজার কুষ্টিয়া জেলার খোকশা থানার নিশ্চিন্তবাড়িয়া গ্রামের আসাদুজ্জামানের ছেলে কুতুবউজ্জামান (৩৭)। এ সময় মালিককে ২ লাখ ও ম্যানেজারকে এক লাখ টাকা অর্থদণ্ড করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দীর্ঘ দিন ধরে অবৈধভাবে ফেসিয়াল, হেয়ার জেল, আফটার সেভ লোশনসহ প্রায় ১৭ প্রকারের নকল প্রসাধনী তৈরি করে আসছিল ইয়াফি বিউটি কনসেপ্ট কেয়ার লি. নামক প্রতিষ্ঠানটি। অভিযুক্ত প্রতিষ্ঠান ও জড়িতদের বিরুদ্ধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪৩ ও ৫৩ ধারায় মামলা দায়ের করা হয়েছে।

ইত্তেফাক/এসি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত