ঢাকা রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬
২০ °সে


ধুলা নিয়ন্ত্রণে পরিচালিত হবে ভ্রাম্যমাণ আদালত: সাঈদ খোকন

ধুলা নিয়ন্ত্রণে পরিচালিত হবে ভ্রাম্যমাণ আদালত: সাঈদ খোকন
মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। ছবি: ফাইল, সংগৃহীত

ধুলাদূষণ নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। রবিবার নগর ভবনের সামনে ধুলাদূষণ নিয়ন্ত্রণে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের পানি ছিটানোর কর্মসূচি উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

মেয়র বলেন, আমরা বিশেষ প্রোগ্রাম শুরু করতে যাচ্ছি। যার আওতায় প্রাইমারি সড়কগুলোতে সকাল-বিকালে দুই বেলা পানি ছেটানো হবে। কর্মসূচির আওতায় যেসব স্থানে কন্সট্রাকশন চলছে, সেখানে যদি সঠিকভাবে কাজ না হয় বা এলোমেলোভাবে মাটি কিংবা অন্যকিছু পড়ে থাকে, তাহলে আমরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করব।

আরো পড়ুন: পাননি মুক্তিযোদ্ধার স্বীকৃতি, সাইকেল পাহারায় চলছে জীবন

তিনি জানান, বর্তমানে ধুলাদূষণ নিয়ন্ত্রণে সিটি কর্পোরেশনের ব্যবস্থাপনা সীমিত। আর ধুলাদূষণ নিয়ন্ত্রণে মূল দায়িত্ব পরিবেশ অধিদপ্তরের। কিন্তু নাগরিক দায়িত্বকে সম্মান জানিয়ে ডিএসসিসি এ কাজগুলো করছে।

উন্নয়ন প্রকল্পের কাজগুলো শেষ হলে বায়ুদূষণ কমে আসবে উল্লেখ করে সাঈদ খোকন বলেন, শহরে মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়েসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ চলছে। এর সঙ্গে আবার যোগ হয়েছে ওয়াসা ও সিটি কর্পোরেশনের কাজ। এসব উন্নয়ন কাজগুলো দূষণের জন্য অনেকটা দায়ী। এ কারণে আমাদের সমস্যায় পড়তে হয়। বর্তমানে নাগরিকদের যে দুর্ভোগ হচ্ছে, এজন্য আমরা অত্যন্ত দুঃখিত।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৮ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন