ঢাকা রবিবার, ১৯ জানুয়ারি ২০২০, ৬ মাঘ ১৪২৭
১৭ °সে

রাজধানীতে তিন প্রতিষ্ঠানকে লক্ষাধিক টাকার অর্থদণ্ড

রাজধানীতে তিন প্রতিষ্ঠানকে লক্ষাধিক টাকার অর্থদণ্ড
বাণিজ্য মন্ত্রণালয়ের মোবাইল টিমের অভিযান। ছবি: ইত্তেফাক

বাণিজ্য মন্ত্রণালয়ের মোবাইল টিমের অভিযানে দুইটি বেকারি ও একটি মিষ্টি প্রস্তুত কারখানাকে মোট ১ লাখ ১০ হাজার টাকার অর্থদণ্ড দেওয়া হয়েছে। বৃহস্পতিবার বাণিজ্য মন্ত্রণালয়ের মোবাইল টিমের অভিযানে রাজধানীর মোহাম্মদপুর কাটাসুর এলাকার ভাগ্যকূল মিষ্টান্ন ভান্ডার, আলিফ বেকারি এবং হাসান ব্রেড অ্যান্ড বিস্কিট ফ্যাক্টরিকে এই অর্থদণ্ড দেওয়া হয়।

জানা যায়, বাসী দুর্গন্ধযুক্ত মিষ্টি বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ, মিষ্টি তৈরিতে কাপড়ে ব্যবহৃত রং ব্যবহার, পোড়া তেলের ব্যবহার এবং অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি সামগ্রী উৎপাদন, প্রক্রিয়াকরণ ও সংরক্ষণের অপরাধে মোহাম্মদপুর কাটাসুর এলাকার ভাগ্যকূল মিষ্টান্ন ভাণ্ডারকে ৬০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এবং বিপুল পরিমাণ বাসী দুর্গন্ধযুক্ত মিষ্টি এবং কাপড়ে ব্যবহৃত রং দিয়ে তৈরি মিষ্টি এবং পোড়া তেল স্পটে ধ্বংস করা হয়।

একই এলাকার আলিফ বেকারি এবং হাসান ব্রেড অ্যান্ড বিস্কিট ফ্যাক্টরিকে অস্বাস্থ্যকর পরিবেশে বেকারি সামগ্রী উৎপাদন, প্রক্রিয়াকরণ ও সংরক্ষণ করা এবং বিস্কিট, কেক, পাউরুটির প্যাকেটের গায়ে উৎপাদনের তারিখ, মেয়াদোত্তীর্ণ তারিখ, সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য ইত্যাদি তথ্য না লেখার অপরাধে যথাক্রমে ২০ হাজার ও ৩০ হাজার টাকা করে মোট ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

সব মিলিয়ে এই অভিযানে তিন প্রতিষ্ঠানকে সর্বমোট এক লাখ ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ আবদুল জব্বার মন্ডল। অভিযানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, কৃষি মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয় এবং সিটি করপোরেশনের প্রতিনিধিগণ সার্বিক সহায়তা প্রদান করেন। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

ইত্তেফাক/জেডএইচডি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
১৯ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন