ঢাকা মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০, ১৫ মাঘ ১৪২৭
২০ °সে

সালমান-ক্যাটরিনা মাতালেন ঢাকা

বঙ্গবন্ধু বিপিএলের জমকালো উদ্বোধন
সালমান-ক্যাটরিনা মাতালেন ঢাকা
বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠানের এক বিশেষ মুহূর্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মুম্বাই চলচ্চিত্র তারকা সালমান খান ও ক্যাটরিনা কাইফ। ছবি: বিসিবি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাংলাদেশ, এক-অভিন্ন।

জাতির জনক বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাতে সনু নিগম গেয়ে উঠেন গৌরী প্রসন্ন মজুমদার ও অংশুমান রায়ের সেই কালজয়ী গান। ১৯৭১ সালের এপ্রিলে প্রথমবার আকাশবাণী কলকাতা কেন্দ্র থেকে রাতে ‘সংবাদ পরিক্রমায়’ বাজানো, ‘শোন একটি মুজিবরের থেকে, লক্ষ মুজিবরের কণ্ঠস্বরের ধ্বনি-প্রতিধ্বনি, আকাশে বাতাসে ওঠে রণী, বাংলাদেশ, আমার বাংলাদেশ’ গানের মাধ্যমে বঙ্গবন্ধুর প্রতি বিনম্র শ্রদ্ধা জানায় স্টেডিয়ামে উপস্থিত সবাই।হেমন্তের সন্ধ্যায় মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের সবুজ গালিচা গতকাল যেন বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন ও বাংলাদেশের প্রতি প্রেম প্রকাশের চিরায়ত মঞ্চে রূপ নিয়েছিল। ভারতীয় সংগীত শিল্পী সনু নিগমের সুরের মূর্ছনা মোহিত করেছে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) উদ্বোধন করা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও।

এখানেই থেমে থাকেননি সনু নিগম। দ্বিজেন্দ্রলাল রায়ের দেশাত্মবোধক গান, ‘ধনধান্য পুষ্পভরা আমাদের এই বসুন্ধরা’ গানটি গেয়ে দর্শকদের মন ভরিয়ে দেন তিনি। করতালিতে সনু নিগমকে অভিবাদন জানান বাংলাদেশের প্রধানমন্ত্রী।

রাত ১০টার পর সালমান খান, ক্যাটরিনা কাইফের পারফরম্যান্স বিনোদিত করে সবাইকে। সালমান মঞ্চে উঠতেই কেঁপে উঠে স্টেডিয়াম। ভক্তরা নেচে গেয়ে উপভোগ করেন সালমানের পারফরম্যান্স। নাচের তালে তালে বিমোহিত করেছেন ক্যাটরিনা।

ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় টুর্নামেন্ট বিপিএলের সপ্তম আসর এবার বিশেষ মর্যাদা পাচ্ছে। বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাতে টুর্নামেন্টের নামকরণ করা হয়েছে বঙ্গবন্ধু-বিপিএল। গতকাল সন্ধ্যায় মিরপুর স্টেডিয়ামে টুর্নামেন্টের উদ্বোধন করেছেন শেখ হাসিনা। টুর্নামেন্ট শুরু হবে ১১ ডিসেম্বর, চলবে ১৭ জানুয়ারি পর্যন্ত।

উদ্বোধনের আগে প্রধানমন্ত্রী তার বক্তব্যে বলেছেন, ‘বিপিএলে আজ (গতকাল) এখানে যারা উপস্থিত হয়েছেন তাদের সবাইকে ধন্যবাদ। আপনারা এই টুর্নামেন্ট উপভোগ করবেন। উদ্বোধনী অনুষ্ঠান উপভোগ করবেন। আমি বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের শুভ উদ্বোধন ঘোষণা করছি।’

প্রধানমন্ত্রীর উদ্বোধন ঘোষণার পরই মিরপুর স্টেডিয়ামের আকাশে শুরু হয় আতশবাজির ঝলকানি। মিনিট পাঁচেক চলে আতশবাজি। রাত ৯টার দিকে বলিউডের অভিনেতা সালমান খানের সঙ্গে কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় বলিউড অভিনেত্রী ক্যাটরিনা কাইফ ও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন উপস্থিত ছিলেন। পুরো অনুষ্ঠান উপভোগ করেছেন প্রধানমন্ত্রী। সব পারফরম্যান্স শেষেই স্টেডিয়াম ত্যাগ করেছেন তিনি।

গতকাল জমকালো আয়োজনের মাধ্যমেই উদ্বোধনী অনুষ্ঠান সমাপ্ত হয়েছে। পর্দা উঠেছে বিপিএলের সপ্তম আসরের। নির্ধারিত সময়ের আধঘণ্টা পর শুরু হয় উদ্বোধনী অনুষ্ঠান। প্রায় হাজার দশেক দর্শক মাঠে বসে উপভোগ করেছেন এ অনুষ্ঠান।

ঢাকা মাতালেন সালমান-ক্যাটরিনা

উদ্বোধনী অনুষ্ঠানের শেষপ্রান্তে ছিল বলিউড অভিনেতা সালমান খান ও লাস্যময়ী অভিনেত্রী ক্যাটরিনা কাইফের পরিবেশনা। দুজনই জনপ্রিয় গানের সঙ্গে স্টেজ পারফর্ম করেছেন। দুজন মিলেও একটি গানে পারফর্ম করেছেন।

পারফরম্যান্স শেষে সালমান-ক্যাটরিনা একসঙ্গে বলেছেন, জয়বাংলা, জয় বঙ্গবন্ধু। ভাইজান খ্যাত এই অভিনেতা ভাঙা ভাঙা বাংলায় বলেছেন, ‘আমি সবাইকে ভালোবাসি। বাংলাদেশকে ভালোবাসি।’

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে সালমান খান বলেছেন, ‘শুধু নাম নয়, কাজেও তিনি হাসিনা। আপনাকে ভালোবাসি।’

বাংলাদেশের প্রতি নিজের অনুরাগের কথাও বলেছেন। তিনি বলেছেন, ‘আমার বাবা একবার বাংলাদেশে এসেছিলেন। তিনি বলেছেন বাংলাদেশের সেরা কবি কাজী নজরুল ইসলামের কথা।’ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকেও ধন্যবাদ জানান তিনি।

এর আগে অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশি শিল্পী মাইদুল ইসলাম ও রেশমি মির্জার পর মঞ্চে উঠেন জেমস। জনপ্রিয় এই ব্যান্ড শিল্পী ‘মা’ গানটি গেয়ে দর্শকদের বিনোদিত করেন। প্রধানমন্ত্রীও জেমসের এ গান উপভোগ করেছেন। মাঠে আটটি এলইডি স্ক্রিনে দেখানো হয়েছে অনুষ্ঠান। সনু নিগম প্রায় ঘণ্টাব্যাপী গান গেয়েছেন। তারপরই হয়েছে লেজার শো। রাত ৯টার দিকে ভারতীয় শিল্পী কৈলাশ খের গান পরিবেশন করেন। তিনিও ‘জয়বাংলা, জয় বঙ্গবন্ধু’ বলেন, বাংলাদেশের প্রতি নিজের ভালোবাসার কথা বারবার উল্লেখ করেছেন।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৮ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন