ঢাকা বুধবার, ২৯ জানুয়ারি ২০২০, ১৬ মাঘ ১৪২৭
২১ °সে

দুর্নীতি প্রতিরোধে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে : দুদক চেয়ারম্যান

দুর্নীতি প্রতিরোধে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে : দুদক চেয়ারম্যান
বক্তব্য রাখছেন দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ। ছবি : ফোকাস বাংলা

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ দুর্নীতি প্রতিরোধে সকল শ্রেণি-পেশার মানুষকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন।

সোমবার সকালে রাজধানীর সেগুন বাগিচায় দুদক’র কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ‘আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবসের’আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতাকালে এ আহ্বান জানান।

দুদক চেয়ারম্যান বলেন, দুর্নীতি শুধু বাংলাদেশের একক সমস্যা নয়, এটি বৈশ্বিক সমস্যা। বিভিন্ন গবেষণার উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, এ জাতীয় সমস্যা একক দেশ বা একক প্রচেষ্টায় নির্মূল করা কঠিন। ছাত্র-শিক্ষক, বুদ্ধিজীবী, রাজনীতিবিদ, সরকার, মিডিয়াসহ সকলের সমন্বিত ও আন্তরিক প্রচেষ্টার মাধ্যমে দুর্নীতির বিরুদ্ধে লড়াই করতে হবে।

উল্লেখ্য, নানা কর্মসূচির মধ্যদিয়ে দুর্নীতি দমন কমিশন আজ দেশব্যাপী আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস-২০১৯ পালন করছে।

উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে দুদক চেয়াম্যোন বলেন, দুদকের বার্তা পরিষ্কার-যে বা যারা দুর্নীতির মাধ্যমে জনগণের অর্থ-সম্পদ লুণ্ঠন করেছেন তারা শুধু দেশে নয়, বিদেশে পালিয়ে গেলেও সুখে থাকতে পারবেন না। এই অবৈধ সম্পদ শান্তিতে ভোগ করতে পারবেন না, দুদক তাদের পিছনে নিত্য তাড়া করবে-করবেই।

আরো পড়ুন : ‘জিয়া বেঁচে থাকলে বঙ্গবন্ধু খুনের দায়ে ফাঁসি হতো’

আজ সকাল সাড়ে ৯টায় দুর্নীতি দমন কমিশনের সামনের সড়কে শান্তির প্রতীক পায়রা ও ফেস্টুন উড়িয়ে দিবসটির উদ্বোধন ঘোষণা করেন দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ। এ সময় দুদক কমিশনার এএফএম আমিনুল ইসলামসহ কমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে কমিশনের চেয়াম্যান জাতীয় পতাকা এবং কমিশনের পতাকা উত্তোলন করেন। উদ্বোধনের পর পরই কমিশনের মিডিয়া সেন্টারে রক্ষিত রেজিস্টারে নিজেই স্বাক্ষরের মাধ্যমে দুর্নীতিবিরোধী গণস্বাক্ষর কর্মসূচি এবং পোস্টার ও কার্টুন প্রদর্শনীর উদ্বোধন করেন দুদক চেয়ারম্যান। বাসস

ইত্তেফাক/ইউবি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৯ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন