বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ঢাকায় সুইস নাইট অনুষ্ঠিত

আপডেট : ১৩ ডিসেম্বর ২০১৯, ১৯:৪৩

সুইজারল্যান্ড-বাংলাদেশের মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক উদযাপনে সুইজারল্যান্ড দূতাবাস বৃহস্পতিবার ঢাকায় বিশেষ অনুষ্ঠান সুইস নাইটের আয়োজন করে। অনুষ্ঠানে সরকারের কর্মকর্তাবৃন্দ, আন্তর্জাতিক ও উন্নয়নসহযোগী প্রতিনিধি, ব্যবসায়িক, নাগরিক ও সাংবাদিক সমাজের প্রতিনিধি এবং সাংস্কৃতিক ব্যক্তিত্বরা উপস্থিত ছিলেন।

সুইস নাইটে আমন্ত্রিত অতিথিদের স্বাগত জানান সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত ড. রেনে হোলেনস্টাইন। স্বাগত বক্তব্যে তিনি বর্তমান এবং ভবিষ্যতের নানা চ্যালেঞ্জ মোকাবেলায় নতুন নতুন চিন্তা-ভাবনা এবং কৌশল প্রণয়নে দুই দেশের একত্রে কাজ করার উপর গুরুত্ব দেন। অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিব কামরুল আহসান। প্রখ্যাত শিক্ষাবিদ ও লেখক ড. মুহাম্মদ জাফর ইকবাল বিশেষ অতিথি ছিলেন। দুই জনেই সুইজারল্যান্ড ও বাংলাদেশের মধ্যে বিদ্যমান গভীর ও বহুমুখী দ্বিপক্ষীয় সম্পর্ককে আরো জোরদার করার উপর গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ ছিল সুইস দূতাবাস পুরস্কার। মানবাধিকার সুরক্ষা ও উন্নয়নে অবদানের স্বীকৃতি হিসেবে মানবাধিকার ফোরাম বাংলাদেশকে এই বছরের সুইস দূতাবাস পুরষ্কারটি প্রদান করা হয়। এই পুরষ্কারটি গ্রহণ করেন শিপা হাফিজা, ব্যারিস্টার সারা হোসেন এবং জাকির হোসেন। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন ডিরকস্টার শুভ।-প্রেস বিজ্ঞপ্তি।

ইত্তেফাক/এমআর