কঠিন সময়ে খোকন

কঠিন সময়ে খোকন
সাঈদ খোকন। ছবি: সংগৃহীত

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে এবার মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়নপত্র কেনার সময় বর্তমান মেয়র সাঈদ খোকন কান্নাভেজা কণ্ঠে বলেছিলেন, ‘আমার এখন কঠিন সময়’। কিন্তু শেষ পর্যন্ত দলের মনোনয়ন না পাওয়ায় তার ঘনিষ্ঠজনরা এখন বলছেন, আসলেই খোকনের সামনে হয়তো আরো কঠির সময় আসছে, কঠিনতর হয়ে উঠতে পারে তার রাজনৈতিক ক্যারিয়ার। মেয়রের পদ থেকে বিদায় নেওয়ার পর আওয়ামী লীগের রাজনীতিতে নিজের অবস্থান কী হবে তা নিয়ে অনিশ্চয়তায় ভুগছেন খোকন নিজেই।

ডিএসসিসি নির্বাচনে মেয়র পদে দলের প্রার্থী হিসেবে ক্ষমতাসীন আওয়ামী লীগ রবিবার ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের নাম ঘোষণার পর নিশ্চুপ ছিলেন সাঈদ খোকন। গণমাধ্যমকেও কোনো প্রতিক্রিয়া দেননি। তবে এক দিন পর গতকাল সোমবার প্রকাশ্যে এসে খোকন বললেন, ‘অভিভাবক হিসেবে শেখ হাসিনার সিদ্ধান্তে আমি খুশি, আলহামদুলিল্লাহ।’

ঢাকা সিটি করপোরেশ দুই ভাগ হওয়ার পর ২০১৫ সালে প্রথম নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিতপ্রার্থী হিসেবে ঢাকা দক্ষিণের মেয়র নির্বাচিত হন সাঈদ খোকন। পুরান ঢাকার মাজেদ সর্দারের নাতি ও ঢাকার প্রথম নির্বাচিত মেয়র মোহাম্মদ হানিফের ছেলে খোকন এবারও দলীয় প্রতীকের এই মেয়র নির্বাচনে নৌকার প্রার্থী হতে চেয়েছিলেন। তবে দল তার ওপর আস্থা রাখেনি। জানা গেছে, দলের এই আস্থাহীনতা নিজের রাজনৈতিক ক্যারিয়ারে কী প্রভাব ফেলে তা নিয়েই এখন বড়ো ভাবনায় খোকন।

ইত্তেফাক/আরকেজি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত