বিশেষ চাকরির পোর্টাল ‘এমপ্লয়মেন্ট গেটওয়ে’ নিয়ে আইসিএমএবি’তে আলোচনাসভা

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২০, ২১:২৩ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক

বিশেষ চাকরির পোর্টাল ‘এমপ্লয়মেন্ট গেটওয়ে’ নিয়ে আইসিএমএবি’তে আলোচনাসভা।ছবি: ইত্তেফাক

দি ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) এর সদস্য এবং শিক্ষার্থীদের জন্য বিশেষ চাকরির পোর্টাল ‘এমপ্লয়মেন্ট গেটওয়ে’ বিষয়ে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৪ জানুয়ারি) প্রতিষ্ঠানটির রুহুল কুদ্দুস মিলনায়তনে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে রুমি তারেক মাহমুদ, এসিএস, এফসিএমএ, ডিরেক্টর ওপিএ (আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ) আইসিএমএবি বিষয়ে সামগ্রিক একটি উপস্থাপনা রাখেন। ‘এমপ্লয়মেন্ট গেটওয়ে’ পোর্টাল বিষয়ে একটি প্রদর্শন সেশন পরিচালনা করেন নব কৃষ্ণ মুনি এফসিএমএ। 

‘এমপ্লয়মেন্ট গেটওয়ে’ পোর্টালটি আইসিএমএবি’র মূল ওয়েবসাইটের সাথে সংযুক্ত। এতে আইসিএমএবির সদস্য এবং শিক্ষার্থীরা রেজিস্ট্রেশনের মাধ্যমে নিজেদের জীবন বৃত্তান্ত এবং পরিচিতি আপলোড করতে পারবেন। 

আরো পড়ুন: আজও নিজ কার্যালয়ে ঢুকতে পারেননি ডাকসু ভিপি নুর

অন্যদিকে, বিভিন্ন প্রতিষ্ঠান রেজিস্ট্রেশন এবং চাকরির বিজ্ঞাপন প্রদানের (বিনামূল্যে) মাধ্যমে এখান থেকে কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট বিষয়ে পেশাদার ব্যক্তিদের নির্বাচন করতে পারবেন সহজেই। মানবসম্পদ বিষয়ক পেশাদারগণ সহজেই এখান থেকে বয়স, পেশা ও শিক্ষাগত যোগ্যতা, দক্ষতার ক্ষেত্রসমূহ ইত্যাদির সাপেক্ষে সহজেই উপযুক্ত পেশাদারদের খুঁজে পাবেন। 

কাওসার আলম এফসিএমএ, ভাইস-চেয়ারম্যান, সেমিনার অ্যান্ড কনফারেন্স কমিটি, আইসিএমএবি অনুষ্ঠানে ধন্যবাদ বক্তব্য রাখেন।

আইসিএমএবি’র সভাপতি এম আবুল কালাম মজুমদার এই জব পোর্টালকে কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট পেশাদার এবং কর্পোরেট প্রতিষ্ঠানসমূহের মধ্যে সংযোগ হিসেবে উল্লেখ করেন। তিনি আশাবাদ করেন যে, এই পোর্টাল যথাযথ ব্যবহারের মাধ্যমে সিএমএ পেশাদারগণ তাদের উপযুক্ত চাকুরিস্থল খুঁজে পাবেন। অন্যদিকে কর্পোরেট প্রতিষ্ঠানগুলোও সহজে তাদের কাঙ্খিত পেশাদারদের সাথে যোগাযোগ করতে পারবেন।

আইসিএমএবি’র সচিব এবং অর্থ মন্ত্রণালয়ের যুগ্মসচিব জনাব মো. আব্দুর রহমান খান এফসিএমএ বলেন, ‘এই জব পোর্টাল সিএমএ পেশাদার এবং কর্পোরেট প্রতিষ্ঠানসমূহের জন্য বিশেষ সেবা দেবে।’ প্রতিষ্ঠানগুলো চাহিদা অনুযায়ী দক্ষ ব্যক্তিদের নির্বাচনের মাধ্যমে এই পেশার সার্বিক উন্নয়ন ঘটবে বলে আশাবাদ রাখেন তিনি।

অনুষ্ঠানে আইসিএমএবির সাবেক সভাপতি, কাউন্সিল সদস্য, সদস্য, শিক্ষার্থী এবং অন্যান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এএএম