ঢাকা মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬
৩৮ °সে

পিকে হালদার কানাডায়

দেড় হাজার কোটি টাকা ও তাকে দেশে ফিরিয়ে আনা সম্ভব: বাংলাদেশ ব্যাংক
পিকে হালদার কানাডায়
পিকে হালদার। ছবি: সংগৃহীত

ইন্টারন্যাশনাল লিজিংয়ের পরিচালক প্রশান্ত কুমার হালদার ১ হাজার ৫৯৬ কোটি টাকা নিয়ে কানাডায় পালিয়ে গেছেন। তবে সরকার উদ্যোগ নিলে তাকে এবং ওই টাকা দেশে ফেরত আনা সম্ভব হবে বলে মনে করেন বাংলাদেশ ব্যাংকের কৌসুলি ব্যারিস্টার তানজীব উল আলম। আজ সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি একথা বলেন।

ব্যারিস্টার তানজীব বলেন, পিকে হালদারের টাকা দেশে ফিরিয়ে আনার দায়িত্ব সরকারের।তার সকল কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নেবে দুদকসহ সরকারি বিভিন্ন সংস্থা। আমরা যতদূর জানতে পেরেছি পিকে হালদার টাকাটা সম্ভবত কানাডায় নিয়ে গেছে। আমাদের দেশের সরকারের সঙ্গে কানাডা সরকারের মিউচুয়াল লিগ্যাল এসিসটেন্স রয়েছে। এই চুক্তির আওতায় আমাদের সরকার প্রস্তাব দিলে কানাডা সরকার সহযোগিতা করবে বলে আমার বিশ্বাস।

তিনি আরো বলেন, কোকোর টাকা এই চুক্তির আওতায় সিঙ্গাপুর থেকে সরকার ফেরত এনেছিলো। পিকে হালদারের টাকা ফিরিয়ে আনতে অ্যাটর্নি জেনারেলকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

ব্যারিস্টার তানজীব বলেন, কানাডা সরকারের সঙ্গে এক্সাডিশন চুক্তি রয়েছে। দেশের প্রচলিত আইনে বিচারের পরে পিকে হালদারের সাজা হলে এই চুক্তির আওতায় তাকে ফিরিয়ে আনা সম্ভব হবে।

ইত্তেফাক/জেডএইচডি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
০৭ এপ্রিল, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন