ঢাকা শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬
২৫ °সে

আন্তর্জাতিক মাতৃভাষা সম্মাননা পেলেন আব্দুল্লাহ-আল-মামুর

আন্তর্জাতিক মাতৃভাষা সম্মাননা পেলেন আব্দুল্লাহ-আল-মামুর
আন্তর্জাতিক মাতৃভাষা সম্মাননা স্মারক -২০২০ পেলেন আব্দুল্লাহ-আল-মামুর। ছবি: ইত্তেফাক

শিশু সাহিত্যে বিশেষ অবদানের জন্য আন্তর্জাতিক মাতৃভাষা সম্মাননা স্মারক -২০২০ পেলেন ছড়াকার ও শিশুসাহিত্যিক আব্দুল্লাহ-আল-মামুর। বুধবার ঢাকা সামাজিক সাংস্কৃতিক শিল্পী গোষ্ঠীর আয়োজনে কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির শওকত ওসমান মিলনায়তনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা, গুণীজন সম্মাননা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সম্মাননা স্মারকটি তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন একুশে পদকপ্রাপ্ত ভাষা সৈনিক ও পরমাণু বিজ্ঞানী, জাতিসংঘের আণবিক নিরাপত্তা বিভাগের অবসরপ্রাপ্ত ডাইরেক্টর ড. জসীম উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত অর্থ-সচিব পীরজাদা শহীদুল হারুন, বাংলাদেশ সরকারী কর্মচারী কল্যাণ ফেডারেশনের সভাপতি মো. হেদায়েত হোসেন, বঙ্গবন্ধু লেখক পরিষদের মৌলভীবাজার জেলা শাখা সভাপতি কবি অসিত চন্দ্র দেব, বাংলাদেশ সুপ্রিম কোর্টের এ্যাডভোকেট ড. আব্দুর রহিম, বঙ্গবন্ধু পরিষদের রাজউক শাখার সভাপতি আলহাজ্ব আবু বকর সিদ্দিক এবং বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক বীর মুক্তিযোদ্ধা মো. মফিজুল ইসলাম।

ছড়াকার আল-মামুর শিশুদের জন্য আরও লিখতে ও কল্যাণকর কাজ করে যেতে চান সামনের দিনগুলোতে। তিনি সবার দোয়া কামনা করেন এবং সকল পাঠক ও শুভাকাঙ্ক্ষীদের পাশে থেকে অনুপ্রাণিত করার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ইত্তেফাক/বিএএফ/আরআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
০৪ এপ্রিল, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন