ঢাকা রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬
৩০ °সে

নিজ হাতে বাড়ি বাড়ি জীবাণুনাশক দিচ্ছেন কাউন্সিলর আসাদ

নিজ হাতে বাড়ি বাড়ি জীবাণুনাশক দিচ্ছেন কাউন্সিলর আসাদ
নিজ হাতে বাড়ি বাড়ি জীবাণুনাশক দিচ্ছেন কাউন্সিলর আসাদ।ছবি: ইত্তেফাক

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশানের ২১ নং ওয়ার্ডের অন্তর্ভুক্ত এলাকায় করোনা ভাইরাস প্রতিরোধ করতে এলাকার বিভিন্ন পয়েন্টে এবং বাড়িতে বাড়িতে নিজ হাতে জীবাণুনাশক স্প্রে করেছেন ওয়ার্ডের কাউন্সিলর আসাদুজ্জামান আসাদ।

গতকাল সোমবার (২৩ মার্চ) দুপুর থেকে তিনি এ কর্মসূচি শুরু করেন। প্রতিদিন সকাল-বিকাল মোট দুইবার করে আগামী দিনগুলোতেও এ কার্যক্রম চলমান রাখবেন বলে জানান তিনি।

সরেজমিন দেখা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের আবাসিক ভবন, ওয়ার্ডের অন্তর্ভুক্ত বাসা-বাড়ি ও গণপরিবহনে জীবাণুনাশক স্প্রে করেন তিনি। এছাড়া ওয়ার্ডের বিভিন্ন সড়ক, প্রতিষ্ঠানের সামনে, উন্মুক্ত স্থানেও স্প্রে মেশিনের সাহায্যে তরল জীবাণুনাশক স্প্রে করেন তিনি।

এই উদ্যোগের ফলে ওয়ার্ডকে জীবাণুমুক্ত করার পাশাপাশি জনসচেতনতা বৃদ্ধিতেও কাজ করছেন। ওয়ার্ডের বাসিন্দা ও বাসা-বাড়ির সবাই এই কার্যক্রমকে সাধুবাদ জানাচ্ছেন।

এ বিষয়ে ওয়ার্ড কাউন্সিলর আসাদুজ্জামান আসাদ বলেন, এলাকার কোন মানুষ যাতে করোনায় আক্রান্ত না হয় তার দায়িত্ব আমার। নিজের অবস্থান থেকে জনগণকে সচেতন করার চেষ্টা করেছি। এ মহামারিতে আমার ওয়ার্ডের মানুষজন যাতে কম ভোগান্তিতে পড়ে তা নিশ্চিত করার চেষ্টা করছি।

আরো পড়ুন: ইন্দুরকানী‌তে আনোয়ার হো‌সেন মঞ্জুর উদ্যোগে ক‌রোনা প্র‌তি‌রোধক সরঞ্জাম বিতরণ

এসময় তার সাথে ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান রুবেল ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে শাহবাগ ও বাংলামটরের বেশ কয়েকটি জায়গায় সাবানসহ পানির ফিল্টারেরও ব্যবস্থা করেছেন কাউন্সিলর আসাদুজ্জামান। রিকশাচালক, দিনমজুর ও পথচারীরা যাতে হাত ধুয়ে জীবাণুমুক্ত থাকতে পারে তার জন্য এ ব্যবস্থা করেন তিনি।

তিনি বলেন, রিকশাচালক, দিনমজুর ও পথচারীরা সবসময় বাইরে থাকার কারণে তাদের মাধ্যমে এ জীবাণু ছড়িয়ে পড়তে পারে। এ সকল লোকজন যাতে আক্রান্ত না হয় এবং তাদের মাধ্যমে যাতে অন্যদের মাঝে ছড়িয়ে পড়তে না পারে তার জন্য এ ধরনের ব্যবস্থা করা হয়েছে।

ইত্তেফাক/এএএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
০৫ এপ্রিল, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন