বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭
৩০ °সে

করোনাতে হতদরিদ্র মানুষের পাশে সদাগর ডট কম

করোনাতে হতদরিদ্র মানুষের পাশে সদাগর ডট কম
হতদরিদ্র মানুষের দিকে সাহায্যের হাত বাড়িএয়ে দিয়েছে সদাগর ডট কম। ছবি: সংগৃহীত

গল্পটা সারাদেশের। মহামারী করোনা ভাইরাসে বিপর্যস্ত দেশের অর্থনীতি। বর্তমান পরিস্থিতিতে বিপাকে হতদরিদ্র মানুষেরা। দরিদ্র এই মানুষগুলো চিন্তিত দশদিনের এই সাধারণ ছুটিতে কিভাবে খাবার জুটবে। রাজধানীর আফতাবনগর ঘুরে রিকশাচালক মতিনের কাছে পাওয়া গেলো ভিন্ন তথ্য। বললেন, ত্রিশ টাকার ভাড়া দশ টাকা দিন, তাও চলুন। ঘরে মা না খেয়ে আছেন। এরকম করুণ গল্পটা সারাদেশেই। এই অবস্থায় একটি অসামান্য উদ্যোগ নিয়ে এগিয়ে এসেছে দেশের সবচেয়ে বড় অনলাইনভিত্তিক পাইকারি বাজার সদাগর ডট কম।

মানবিক আবেদনে সাড়া দিয়ে দেশের সদাগর ডট কম গত পাঁচদিন ধরে এখন পর্যন্ত ৩০০ এর বেশি পরিবারকে সাতদিনের নিত্যপণ্য বিনামূল্যে সিএসআর প্রজেক্টের আওতায় দিয়েছে। প্রতিষ্ঠানটির জনসংযোগ বিভাগ জানিয়েছে তাদের এই প্রজেক্টের নাম 'পাশে আছি'। প্রতিষ্ঠানটি গত ২২ শে মার্চ থেকেই অনলাইনে অফিস কার্যক্রম পরিচালনা করছে। ঢাকার বনানী, বনশ্রী, কমলাপুর, ধানমন্ডিসহ বেশ কয়েকটি এলাকায় এ কার্যক্রম চলছে বলে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী আরিফ চৌধুরী জানান।

নিত্যপণ্যের ঊর্ধ্বগতিতে যখন বেসামাল হতদরিদ্র মানুষেরা তখন সদাগর ডট কমের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন প্রতিষ্ঠানটির নিয়মিত গ্রাহকরাও। এই কার্যক্রমে এগিয়ে আসছেন তারাও, ওয়েবে দেখে তারা হাত বাড়িয়েছেন সাহায্যের। পুরো সদাগর.কম টিম নানা ভাবে চাচ্ছে এই সংকটে দরিদ্র মানুষদের পাশে দাঁড়াতে।

যারা এই সংকটকালে পাশে থাকতে আগ্রহী তারা সাহায্য পাঠায়ে পারেন রকেট কিংবা বিকাশযোগে। রকেট করতে পারেন +৮৮০১৯১২২৯৮৫৮৯৬ নাম্বারে, আর বিকাশ করতে পারেন +৮৮০১৭৩০৭৯৬৭৩৩ এই নাম্বারে।

ইত্তেফাক/জেডএইচডি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত