ঢাকা সোমবার, ০১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭
২৭ °সে

রাজধানীতে ব্যক্তি উদ্যোগে ক্ষুদ্র ক্ষুদ্র ত্রাণ বিতরণ কার্যক্রম

রাজধানীতে ব্যক্তি উদ্যোগে ক্ষুদ্র ক্ষুদ্র ত্রাণ বিতরণ কার্যক্রম
রাজধানীতে ব্যক্তি উদ্যোগে ক্ষুদ্র ক্ষুদ্র ত্রাণ বিতরণ কার্যক্রম। ছবি : দৈনিক ইত্তেফাক

রাজধানীতে অসহায় মানুষের হাতে খাবার পৌঁছে দিচ্ছেন বিভিন্ন ব্যক্তিবর্গ ও স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান। এরমধ্যে বৃহত্তর গুলশান থানা ছাত্রলীগের সাবেক সভাপতি ফারুক মিলন বাড্ডায় গরীব দুখী মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন ও বিভিন্ন জায়গায় জীবাণুনাশক স্প্রে করেন। এ সকল কর্মকাণ্ডে তাকে সহায়তা করেন বৃহত্তর গুলশান থানা ছাত্রলীগের সাবেক সভাপতি শাহাদাৎ হোসেন সিকদার সুমন, ২১ নং ওয়ার্ড ছাত্রলীগের আল-আমীন, লিমন, খোকন সহ ছাত্রলীগের নেতা কর্মীরা।

গত চারদিন রাতে রাজধানীর ধানমন্ডি, সেগুনবাগিচা, হাজারীবাগ এলাকায় ৫০০ অসহায় ও গরীব মানুষের হাতে খাবার তুলে দেন পুলিশের রমনা বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) আব্দুল্লাহ হিল কাফী এবং তার সহকর্মীরা। ফুটপাতে বসবাস করা অসহায় মানুষের কথা চিন্তা করে আব্দুল্লাহ হিল কাফীর নেতৃত্বে এক দল পুলিশ সদস্য নিজের টাকায় খাবার সংগ্রহ করেন। পরে ওই খাবার অসহায় মানুষদের মধ্যে বিতরণ শুরু করেন। তারা প্রতিদিন ১০০ মানুষের মধ্যে খাবার বিতরণ করছেন। এ ধারাবিকতায় সোমবার রাতেও ধানমন্ডি, সেগুনবাগিচা ও হাজারীবাগ এলাকা খাবার বিতরণ করা হয়।

আব্দুল্লাহ হিল কাফী বলেন, ছুটি ঘোষণার পর থেকেই অসহায় মানুষের কথা চিন্তা করে আমরা মানুষের জন্য নিজেদের টাকায় খাবার সংগ্রহ করি। প্রতিদিন আমরা ১০০ মানুষের কাছে খাবার পৌঁছে দেই। আমাদের এই উদ্যোগে অনেকেই এগিয়ে এসেছেন। তবে আমরা সবাইকে বলছি; নিজ নিজ এলাকায় অসহায় মানুষের পাশে দাঁড়াতে। স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

ইত্তেফাক/এএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০১ জুন, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন