১৪ গৃহকর্মীর দায়িত্ব নিলেন ইশরাত হাসান

১৪ গৃহকর্মীর দায়িত্ব নিলেন ইশরাত হাসান
কোর্টের আইনজীবী ইশরাত হাসান। ছবি: সংগৃহীত

করোনা ভাইরাসের উদ্ভুত পরিস্থিতিতে কাজ হারাচ্ছেন নগরের গৃহকর্মীরা। সমাজের এই অসহায় ও অস্বচ্ছল নারীদের অনেকেই দুশ্চিন্তায় পড়েছেন কিভাবে চলবে সংসার। এমন পরিস্থিতিতে সুপ্রিম কোর্টের আইনজীবী ইশরাত হাসান ১৪ জন গৃহকর্মী নারীর দায়িত্ব নিয়েছেন। আজ মঙ্গলবার বিকেলে তার ফেসবুক পেজে তিনি এ ঘোষণা দেন।

অ্যাডভোকেট ইশরাত তার ফেসবুক পোস্টে লিখেছেন, ‘করোনার জন্য উদ্ভুত এই বিশেষ কঠিন পরিস্থিতিতে, বাসায় যারা কাজ করেন বিশেষ করে যারা বিভিন্ন বাসায় কাজ (ছুটা কাজ) করেন তারা অনেকেই অসহায় অবস্থায় আছেন। বিভিন্ন বাসায় কাজ করার জন্য তারা মারাত্মক স্বাস্থ্য ঝুঁকিতে আছেন। এই পরিস্থিতিতে, তাদের অবস্থা যে খুব ভালো তা কিন্তু নয়। আমি এমন একজনকে চিনি, যার ৩ মেয়েকেসহ পরিবার চালাতে হয় যেখানে এক মেয়ে গর্ভবতী।

উপরন্তু, তিনি নিজেই অসুস্থ। তাই, এই কঠিন সময়ে তিনি সহ এমন মোট ১৪ জনের খাবার, ওষুধের চিকিৎসার খরচের দায়িত্ব নিলাম। প্রার্থনা করি, মহান আল্লাহ আমাকে এই পরিশ্রমী নারীদের প্রতি সহযোগিতা ও সম্মান করার তৌফিক দেন। এই ধরনের সহযোগিতা খুব বেশি ব্যায়বহুল নয়। আমরা বাইরে যেসব রেস্টুরেন্টে খাবার খাই তা এখন বন্ধ। সেই টাকা থেকেই একটি অসচ্ছল পরিবার চলতে পারে। তাই নিজ নিজ অনুযায়ী আমরা চেষ্টা করতে পারি।

ইত্তেফাক/কেকে

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত