ঘরে থাকার প্রতিশ্রুতি নিয়ে খাদ্য সহায়তা দিচ্ছে পাক্ষিক ‘অনন্যা’

ঘরে থাকার প্রতিশ্রুতি নিয়ে খাদ্য সহায়তা দিচ্ছে পাক্ষিক ‘অনন্যা’
দুর্ভোগে পড়া মানুষের দিকে সহযোগীতার হাত বাড়িয়ে দিতে অনন্যার উদ্যোগ। ছবি: ইত্তেফাক

'অসহায় মানুষের পাশে' নামক প্রজেক্টের মাধ্যমে ত্রাণ তহবিল গড়ে তুলছে অনন্যা। এই উদ্যোগের মাধ্যমে হতদরিদ্র ও বর্তমান সময়ে কর্মহীন হয়ে খাবারের অভাবে থাকা মানুষগুলোর কাছে সহায়তা পৌছে দিচ্ছে পাক্ষিক অনন্যা। প্রথম ধাপের মতোই মঙ্গলবার দ্বিতীয় ধাপে পাক্ষিক অনন্যা যৌথ উদ্যোগে ৫০টি পরিবারকে প্রদান করে খাদ্যসামগ্রী ও স্যানিটাইজার।

করোনা সংকটের ফলে দুর্ভোগে পড়া মানুষের দিকে সহযোগীতার হাত বাড়িয়ে দিতেই ত্রাণ তলবিল গঠন ও বিতরণের উদ্যোগ নেয় অনন্যা। এর প্রথম ধাপ হিসেবে রাজধানীর বেশ কয়েকটি জায়গার ৫০টি পরিবারের মধ্যে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হয়। সেই ধারাবাহিকতায় মঙ্গলবার রাজধানীর মানিকনগর, যাত্রাবাড়ি, ঢাকা বিশ্ববিদ্যালয় ও সেগুনবাগিচায় আরো ৫০টি পরিবারের হাতে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী তুলে দেয়া হয়।

আয়োজকরা জানান, যে এলাকাগুলোতে ত্রাণসামগ্রী খুব একটা পৌঁছায় না তেমন এলাকাগুলোকেই বেছে নেওয়া হয়েছে। রাজধানীর বনশ্রী, স্টাফ কোয়াটার, কোনাপাড়া এলাকাগুলোতে দূরত্ব বজায় রেখে সুষ্ঠুভাবে ৫০ জন দিনমজুর, রিকশাওয়ালাদের পরিবারকে ১ সপ্তাহের খাদ্য সহায়তা দেওয়া হয়েছে, সেই সঙ্গে ঘর থেকে বের না হওয়ার প্রতিশ্রুতি নেওয়া হয়েছে।

পাক্ষিক অনন্যার খাদ্য সহায়তা প্রদান কর্মসূচির সমন্বয়ক রিয়াদ খন্দকার জানান, ইতোমধ্যে করোনার কারণে ক্ষতিগ্রস্ত অন্তত ৫০০ শ্রমজীবী পরিবারের সদস্যদের কাছে খাবার পৌঁছে দেয়ার লক্ষ্য নেওয়া হয়েছে।

পরবর্তী ধাপে বিতরণের জন্য খাদ্যসামগ্রী কেনার কাজ শুরু হয়েছে। এ কাজে সহযোগিতা করতে অনেকেই নীরবে হাত বাড়িয়ে দিয়েছেন।

যারা এই সংকটকালে পাশে থাকতে আগ্রহী তারা সাহায্য পাঠাতে পারেন

বিকাশ নম্বর- ০১৬৮৬৫৯২২৮১,

ট্রাস্ট ব্যাংক- একাউন্ট নাম Anannya,

ব্যাংক অ্যাকাউন্ট- ০০৩০-০২১০০০৯২৭৯

কাওরানবাজার শাখা

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত