বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে সহিংস বিএনপি-জামায়াত: নানক

আপডেট : ৩০ ডিসেম্বর ২০১৮, ১৫:১৫

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, ‘বিএনপি-জামায়াত ও জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনে নিশ্চিত পরাজয় জেনে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার অপকৌশল বেছে নিয়েছে’।

তিনি বলেন, ‘তারা সারাদেশে সহিংসতা করে ত্রাসের রাজত্ব কায়েম করার চেষ্টা করছে। নানক সতর্কতার সঙ্গে পরিস্থিতি মোকাবেলা করার জন্য আওয়ামী লীগের প্রতিটি নেতা-কর্মীর প্রতি আহ্বান জানান।

রবিবার সকালে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়ে আয়োজিত দলের এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, উপদপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য গোলাম রব্বানী চিনু ও মারুফা আক্তার পপি প্রমুখ উপস্থিত ছিলেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, বিএনপি-জামায়াত একদিকে সন্ত্রাস ও নাশকতা সৃষ্টি করে ভোটারদের মধ্যে আতংক ছড়াচ্ছে এবং গণমাধ্যমের সামনে মিথ্যাচার করছে। ইভিএম নিয়ে তারা হাস্যকর অভিযোগ তুলছে।

তিনি বলেন, বিএনপি-জামায়াত যুদ্ধাপরাধী ও বঙ্গবন্ধুর হত্যাকারী পরিবারের সদস্যদের মনোনয়ন দিয়ে জনপ্রিয়তা হারিয়েছে। দেশের মানুষ উন্নয়ন ও অর্জনের পক্ষে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘তারা সকল ভয় উপেক্ষা করে ভোট উৎসবে যোগ দিয়েছে। সাম্প্রদায়িক অপশক্তিকে তারা পরাজিত করবে।’

আরও পড়ুন: হিরো আলমের ভোট বর্জন

জাহাঙ্গীর কবির নানক বলেন, আজ বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা সুনামগঞ্জ, চট্টগ্রাম, রাঙ্গামাটি, রাজশাহী, নোয়াখালী, কিশোরগঞ্জ, সিরাজগঞ্জ, জয়পুরহাট, পঞ্চগড়, বাগেরহাট, কুষ্টিয়া, কুমিল্লা ও ঢাকা-১ ও নেত্রকোনায় আওয়ামী লীগের নেতা-কর্মীদের ওপর হামলা চালিয়েছে বলে জানান।

ইত্তেফাক/এমআই