বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭
৩০ °সে

ওরা আকাশে উড়লেও ধরণীতে খাবার বিতরণ করছে

ওরা আকাশে উড়লেও ধরণীতে খাবার বিতরণ করছে
'এসওএস ফর হিউম্যানিটি'র খাদ্য সহায়তা কার্যক্রম।

ওরা আকাশে উড়লেও ধরণীর দুর্গত মানুষগুলোর খোঁজ ঠিকই রেখেছেন। নিজেদের বেতনের টাকা দিয়ে খাবার বিতরণ করছেন দুর্গতদের মধ্যে। মুক্ত আকাশে উড়ে চলা বাংলাদেশী ১৭ পাইলট নিয়ে গঠিত হয়েছে 'এসওএস ফর হিউম্যানিটি' (save our souls-sos)।

পাইলট ক্যাপ্টেন ইলিয়াস আহমেদ, ক্যাপ্টেন তাশদিক রহমান, ক্যাপ্টেন শামস জাহান, ক্যাপ্টেন আশফাক উর রহমান, ক্যাপ্টেন মোহাম্মদ, ক্যাপ্টেন খালিদ শামস, ক্যাপ্টেন জাহিদুল ইসলাম, ক্যাপ্টেন তানভীর রেজা, ক্যাপ্টেন মোস্তফা হুমায়ুন কবীর, ক্যাপ্টেন রিজওয়ান আহমেদ, ক্যাপ্টেন আমীর, ক্যাপ্টেন রেফাত ইসলাম, ক্যাপ্টেন খালিদ, ক্যাপ্টেন মশিউর রহমান, ফার্স্ট অফিসার আব্দুল্লাহ আল মাহীর, ফার্স্ট অফিসার সামিহা তাসনীম ও ফার্স্ট অফিসার মুক্তাদির আহমেদ 'এসওএস ফর হিউম্যানিটি' সংগঠনটি গঠন করেন। বাংলাদেশি সকল পাইলট যারা দেশি-বিদেশী এয়ারলাইন্সে কর্মরত রয়েছেন, তাদের বেতনের টাকা দিয়ে একটি ফান্ড গঠন করা হয়। ফান্ডের টাকা দিয়ে করোনার এই দুর্যোগের মূহুর্তে দুই মাস ধরে রাজধানীর বিভিন্ন এলাকায় দুর্গতদের মধ্যে প্রতিদিন ৪শ থেকে ৫শ’ প্যাকেট খাবার বিতরণ করেছেন। ঈদের দিন ও পরদিন মঙ্গলবার তারা খাবার বিতরণ করেন। রাজধানীর উত্তরা, মিরপুর ডিওএইচএস, কালশী, মিরপুর, মোহাম্মদপুর, মগবাজার, বসুন্ধরা আবাসিক এলাকা, বাড্ডা, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন এলাকায় প্রতিদিন গাড়িতে করে প্যাকেট খাবার পরিবহন করে তা ফুটপাতে ভ্রাম্যমান দুর্গত বা পথকলিদের মাঝে বিতরণ করা হয়।

খাবার বিতরণ ছাড়াও 'এসওএস ফর হিউম্যানিটি' সংগঠনটি বিভিন্ন সময় দুর্ঘটনায় নিহত পাইলটদের পরিবারের কল্যাণমূলক কার্যক্রম করে থাকে। সাতক্ষীরায় ঘূর্ণিঝড় আম্ফানে গৃহহারা ৪০ টি পরিবারে ৪০ টি ঘর নির্মাণ করে দেওয়ার উদ্যোগ নিয়েছে বলে জানিয়েছেন পাইলট মোস্তফা হুমায়ুন কবীর। দেশে করোনার এই দুর্যোগে সংগঠনটি দুর্গতদের মধ্যে খাবার বিতরণ কর্মসূচি অব্যাহত থাকবে।

ইত্তেফাক/আরএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত