বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭
৩১ °সে

ডিএসসিসিতে তাপসের দুর্নীতি প্রতিরোধ কমিটি গঠন

ডিএসসিসিতে তাপসের দুর্নীতি প্রতিরোধ কমিটি গঠন
ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। ছবি: সংগৃহীত

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নতুন মেয়র দায়িত্ব নেয়ার পর থেকেই একের পর এক চমক দিয়েই যাচ্ছেন। অফিসের প্রথম দিনেই দুর্নীতির অভিযোগে দুই কর্মকর্তাকে বহিষ্কার করার পর এবার কর্মকর্তাদের দুর্নীতি বা দায়িত্বে গাফিলতির বিষয়ে দুর্নীতি বিরোধী কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার (২ জুন) ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের সভাপতিত্বে দ্বিতীয় পরিষদের প্রথম করপোরেশন সভায় এ কমিটি গঠন করা হয়। নয় সদস্য বিশিষ্ট এ কমিটির সভাপতি ডিএসসিসির ৪২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ সেলিম। অর্থ ও সংস্থাপন বিষয়ক স্থায়ী কমিটি নিজেদের নির্দিষ্ট দায়িত্ব পালনের পাশাপাশি কর্মকর্তাদের দুর্নীতি এবং গাফিলতির বিষয়ে সিটি করপোরেশনকে সুপারিশ প্রদান করবে।

মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, ‘করপোরেশনের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি রয়েছে। এ দুর্নীতিকে আমি প্রশ্রয় দেবো না এবং দুর্নীতির লেশমাত্র এ সংস্থায় রাখবো না।’ নতুন কমিটিকে কোনো কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতি বিষয়ক বা দায়িত্ব পালনে কোনো গাফিলতির অভিযোগ পেলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার সুপারিশ করার অনুরোধ করেন তাপস। মেয়র বলেন, এই কমিটির সুপারিশের পরিপ্রেক্ষিতে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

মেয়র তাপস ঢাকাবাসীর সুযোগ-সুবিধা বৃদ্ধিকল্পে যৌক্তিকভাবে নতুন নতুন আয়ের খাত সৃষ্টি করার ঘোষণা দেন। তবে নাগরিকদের ওপর কোনো কর বৃদ্ধি হবে না বলেও উল্লেখ করেন।

মেয়র বলেন, ঢাকাবাসীর কল্যাণে দেওয়া ওয়াদা পূরণের লক্ষ্যে আমরা কর্মপরিকল্পনা গ্রহণ করছি। ইনশাল্লাহ আমাদের কার্যক্রমের মাধ্যমেই ঢাকাবাসী এর প্রতিফলন দেখতে পাবেন।

সবাইকে আবারও শতভাগ আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান জানিয়ে মেয়র বলেন, বছরে ৩৬৫ দিন ১২ মাস ২৪ ঘণ্টা আমাদের কাজ করে যেতে হবে। ঢাকাবাসীর কাছে আমাদের যে দায়বদ্ধতা তা সবাই নিষ্ঠা নিয়ে আন্তরিকতার সঙ্গে করলে সব সংকট মোকাবেলা করেই আমরা করপোরেশনকে ঢাকাবাসীর আস্থা ও গর্বের সংগঠনে পরিণত করতে সক্ষম হবো।

পরে মেয়র মশক নিয়ন্ত্রণ, বর্জ্য ব্যবস্থাপনা, যানজট, জলাবদ্ধতা নিরসন, রাস্তাঘাট উন্নয়ন ও অবৈধ দখলমুক্তকরণ ইত্যাদি কাজে কাউন্সিলরদের সক্রিয় সহায়তা কামনা করেন।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত