বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭
৩২ °সে

করোনায় চলে গেলেন গরীবের খাদ্য বন্ধু

করোনায় চলে গেলেন গরীবের খাদ্য বন্ধু
উৎপল কুমার সাহা।ছবি: ইত্তেফাক

এবার করোনা যুদ্ধে হেরে গেলেন খাদ্য অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক ও ঢাকা রেশনিংয়ের প্রধান নিয়ন্ত্রক এবং গরীবের খাদ্য বন্ধু উৎপল কুমার সাহা। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত সোমবার রাতে ধানমন্ডির আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান। এর আগে গত ৩০ মে তাকে ওই হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

সরকারের চলমান করোনা যুদ্ধে উৎপল কুমার অত্যন্ত সততা ও দক্ষতার সাথে ঢাকা শহরের দুর্গতদের জন্য খাদ্য সহায়তা প্রদানের বিষয়টিকে সহায়তা করে আসছিলেন। তিনি ১৮ তম বিসিএসের কর্মকর্তা। আজিমপুর সরকারি স্টাফ কোয়ার্টারের ১২ তলা বিশিষ্ট কামিনী ভবনে তিনি সপরিবারে থাকতেন। তার স্ত্রী নাসিমা সুলতানা ১৮ তম বিসিএস প্রশাসন ক্যাডারে বর্তমানে অর্থ মন্ত্রণালয়ের উপ-সচিব।

আরো পড়ুন: গন্ডারের চামড়া কেমন করে এত ভাঁজ ভাঁজ হলো

খাদ্য মন্ত্রণালয়ের একাধিক কর্মকর্তা জানিয়েছেন, উৎপল কুমার সাহা খাদ্য অধিদপ্তরের একজন নিবেদিত কর্মকর্তা ছিলেন। তিনি সব সময় চিন্তা করতেন সরকারের সংরক্ষণ করে রাখা খাদ্য যেন দুর্যোগের সময় যোগ্য মানুষের কাছে পৌঁছে। এ কারণে করোনার দুর্যোগে ঢাকায় সরকারের বণ্টন করার খাদ্যসামগ্রীতে কোনো অনিয়ম ঘটেনি। তিনি ছিলেন গরীবের খাদ্য বন্ধু। তার এই অকাল মৃত্যুতে খাদ্য অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত