বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭
২৮ °সে

অসহায় মানুষের জন্য ১ মিনিটের বাজার নিয়ে হাসিবুর রহমান মানিক

অসহায় মানুষের জন্য ১ মিনিটের বাজার নিয়ে হাসিবুর রহমান মানিক
অসহায় মানুষের জন্য ১ মিনিটের বাজার

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনর ২৬নং ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিক ও বাপমা লিমিটেডের উদ্যোগে আজিমপুর আব্দুল আলিম খেলার মাঠে অসহায় মানুষের জন্য আয়োজন করা হয় ব্যতিক্রমী ১ মিনিটের বাজার। ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস।

প্রায় ৪০০ পরিবারকে এই বাজারের মাধ্যমে মাস্ক, বেগুন, মিষ্টিকুমড়া, লালশাক, ঢেঁড়স ও করল্লা দেয়া হয়। মূলত প্রত্যেকের নিরাপত্তার কথা ভেবেই ১ মিনিটের বাজারের আয়োজন।

২৬ নং ওয়ার্ডের হতদরিদ্রদের জন্য প্যাকেট করে টেবিলে সাজিয়ে রাখা হয় এই পণ্যগুলো। সামাজিক দূরত্ব মেনে সেখানে প্রত্যেকে প্রবেশ করে টেবিল থেকে প্রয়োজনীয় খাদ্য দ্রব্য সংগ্রহ করে নেয় সকলে।

এ কার্যক্রম প্রসঙ্গে সেখানে উপস্থিত ২৬নং ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিক বলেন, আমার ওয়ার্ডের বাসিন্দাদের পাশে আছি আমি। করোনা পরিস্থিতি ভয়ঙ্কর হচ্ছে এটা নতুন করে বলার কিছু নেই। প্রতিদিন যেভাবে শনাক্তের সংখ্যা বাড়ছে, যেভাবে মৃত্যু বাড়ছে, তাতে সামনের দিনগুলো ভয়ঙ্কর হবে যদি আমরা সচেতন না থাকি।

এ সময় নিজ ওয়ার্ডের সকলকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, 'ঘরে থাকুন, ভালো থাকুন, সুস্থ থাকুন। স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে নিরাপদে থাকুন। এ সময় তিনি সকলের দীর্ঘায়ু কামনা করেন।

সপ্তাহের প্রতি বুধবার সকাল ১১টায় হাসিবুর রহমান মানিক ও বাপমা লিমিটেডের উদ্যোগে আজিমপুর আব্দুলআলিম খেলার মাঠে ১ মিনিটে সবজির বাজার বসবে বলে জানান তিনি।

ইত্তেফাক/আরএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত