বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭
২৯ °সে

ভিয়েতনামে গিয়ে বিপদে চাকরি প্রত্যাশী, দালাল গ্রেফতার

ভিয়েতনামে গিয়ে বিপদে চাকরি প্রত্যাশী, দালাল গ্রেফতার
পুলিশের হাতে গ্রেফতার দালাল কাজী সালেহ আহাম্মদ ওসমানী। ছবি: ইত্তেফাক

ভিয়েতনামে মানবপাচারের অভিযোগে কাজী সালেহ আহাম্মদ ওসমানী মাসা নামে এক দালালকে গ্রেফতার করেছে ময়মনসিংহ জেলা পুলিশ।

শনিবার রাতে ময়মনসিংহের ফুলপুর থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছে পুলিশ সদর দপ্তর।

পুলিশের সহকারী মহাপরিদর্শক (মিডিয়া) সোহেল রানা জানান, ভিয়েতনাম থেকে এক ভিকটিম পুলিশের ফেসবুক পেজে জানায় যে, মাসে সাড়ে ৩ লাখ টাকা বেতনের আশ্বাসে দালাল কাজী সালেহ আহম্মদের মাধ্যমে কিছুদিন পূর্বে তিনি ভিয়েতনামে আসেন।

দালাল তাকে আশ্বাস দিয়েছিল যে, কোম্পানি তাকে সরাসরি বিমানবন্দর থেকে নিয়ে যাবে। তার থাকা-খাওয়া এবং চিকিৎসা খরচ কোম্পানি বহন করবে এবং মাসে ৬৫০ ডলার এর সমপরিমাণ বেতন দিবে। কিন্তু ভিকটিম ভিয়েতনামে পৌঁছানোর পর দেখতে পান যে এর কোনো কিছুই সত্য নয়। তাকে বিমানবন্দর থেকে নিয়ে যেতে কেউ আসেনি, থাকা-খাওয়ার কোনো ব্যবস্থা নেই, এমনকি চাকরিরও কোনো খবর নেই।

সেখানে পৌঁছার পর উল্টো তার উপর শুরু হয় নানা নির্যাতন। এমন পরিস্থিতিতে ভিকটিম দেশে ফেরার জন্য দালালের সঙ্গে যোগাযোগ করলে তাকে জানায় যে, তার (দালালের) কাজ ছিল তাকে (ভিকটিমকে) ভিয়েতনামে পৌঁছানো, এখন আর তার কোনো দায়িত্ব নাই। বর্তমানে উক্ত ভিকটিম ভিয়েতনামে মানবেতর জীবন যাপন করছেন।

সহকারী মহাপরিদর্শক সোহেল রানা আরো বলেন, এই অভিযোগের প্রেক্ষিতে পুলিশ সদর দপ্তর বিষয়টির গুরুত্ব বিবেচনা করে ময়মনসিংহ জেলার পুলিশ সুপারকে অবগত করে। ‌জেলা পু‌লি‌শের প্রাথমিক তদন্তে অভি‌যো‌গের সত্যতা পাওয়া যায়।

এর প্রে‌ক্ষি‌তে, জেলা গোয়েন্দা পুলিশ দালাল চক্রের সদস্য কাজী সালেহ আহাম্মদ ওসমানী মাসাকে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযুক্ত ব্যক্তি ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

ইত্তেফাক/জেডএইচ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত