বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭
২৮ °সে

'তরুণদের শিক্ষা ও দক্ষতা বৃদ্ধি' নিয়ে বিয়ন্ড দ্য প্যানডেমিকের নতুন পর্ব মঙ্গলবার

'তরুণদের শিক্ষা ও দক্ষতা বৃদ্ধি' নিয়ে বিয়ন্ড দ্য প্যানডেমিকের নতুন পর্ব মঙ্গলবার
বিয়ন্ড দ্য প্যানডেমিকের অষ্টম পর্ব মঙ্গলবার রাত সাড়ে ৮টায়

'তরুণদের শিক্ষা ও দক্ষতা বৃদ্ধি: আগামীর কৌশল নির্ধারণ' বিষয়ের উপর হবে করোনাকাল ও পরবর্তী বাংলাদেশ নিয়ে আওয়ামী লীগের বিশেষ ওয়েবিনার ‘বিয়ন্ড দ্য প্যানডেমিক' আলোচনা সভা। অষ্টম পর্ব অনুষ্ঠিত হবে ৩০ জুন (মঙ্গলবার) রাত সাড়ে ৮ টায়।

বরাবরের মতোই এবারের পর্বটি সরাসরি প্রচারিত হবে আওয়ামী লীগের অফিশিয়াল ফেসবুক পেজ https://www.facebook.com/awamileague.1949 এবং অফিশিয়াল ইউটিউব চ্যানেলে https://www.youtube.com/user/myalbd । সেই সঙ্গে অনুষ্ঠানটি দেখা যাবে বিজয় টিভির পর্দায় এবং ইত্তেফাক, সমকাল, যুগান্তর, ভোরের কাগজ, বিডিনিউজ২৪, বাংলানিউজ২৪, জাগো নিউজ২৪ ও সময় টিভি, বার্তা ২৪ ও সারা বাংলার ফেসবুক পেজে।

এবারের পর্বের আলোচ্য বিষয় ‘তরুণদের শিক্ষা ও দক্ষতা বৃদ্ধি’ যেখানে যথোপযুক্ত শিক্ষা উপকরণ, দক্ষ প্রশিক্ষক ও দক্ষতা মূল্যায়ন, প্রধানমন্ত্রীর কারিগরি শিক্ষার উপর বিশেষ গুরুত্ব প্রদান ইত্যাদি বিষয়ে আলোচনা হবে।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদের সঞ্চালনায় এতে আলোচক হিসেবে থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি ও উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর, গুরুকুল অনলাইন লার্নিং প্ল্যাটফর্ম-এর প্রতিষ্ঠাতা সুফি ফারুক ইবনে আবুবকর এবং দৈনিক জনকণ্ঠের সিনিয়র সাংবাদিক বিভাষ বাড়ৈ।

অনুষ্ঠানে দর্শক সরাসরি প্রশ্ন করতে পারবেন। এ ছাড়াও অনুষ্ঠানের আগে দলের ফেসবুক পেজের পোস্টেও প্রশ্ন করতে পারবেন। দর্শকদের কাছ থেকে প্রাপ্ত প্রশ্নের ভিত্তিতেই এই অনুষ্ঠান সাজানো হয়।

করোনাকালীন সংকট নিয়ে বিশেষ ওয়েবিনার ‘বিয়ন্ড দ্য প্যানডেমিক’-এর সাতটি পর্ব অনুষ্ঠিত হয়েছে। সর্বশেষ পর্বটি প্রচারিত হয়েছে গত ২৭ জুন। এই পর্বে আলোচকরা ‘জনস্বাস্থ্য ও স্থানীয় সরকার’ যেখানে স্থানীয় সরকারের প্রতিনিধিরা এই সংকটে মানুষের মধ্যে স্বাস্থ্য সচেতনতা তৈরি, স্বাস্থ্যবিধি পালনে উদ্বুদ্ধ করা, জলাবদ্ধতা নিরসন, জনগণের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করতে গৃহীত পদক্ষেপ নিয়ে আলোচনা করেছেন।

ইত্তেফাক/আরএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত