বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭
২৮ °সে

বাংলাদেশকে ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম দিলো অস্ট্রেলিয়া 

বাংলাদেশকে ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম দিলো অস্ট্রেলিয়া 
স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছে ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী হস্তান্তর। ছবি: সংগৃহীত

জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচি (ডব্লিউএফপি) এবং অস্ট্রেলিয়ান হাই কমিশন যৌথভাবে বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা অধিদপ্তরের (ডিজিএইচএস) কাছে ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) হস্তান্তর করেছে।

অস্ট্রেলিয়া সরকারের আর্থিক সহযোগিতায় প্রদান করা এসব সরঞ্জামাদি কোভিড-১৯ মোকাবিলায় ব্যবহৃত হবে। এসকল সরঞ্জামাদির ভিতরে রয়েছে ১ লাখ ৫০ হাজার পিস গগলস, ১ লাখ ৫০ হাজার রেসপিরেটর মাস্ক (এন-৯৫) এবং ৬৫,০০০ টি ফেইস শিল্ড।

অস্ট্রেলিয়ান হাই কমিশনার জেরেমি ব্রুয়ের বলেন, ‘অস্ট্রেলিয়ান হাই কমিশন মনে করে সামনের সারিতে থাকা স্বাস্থ্য কর্মীদের একনিষ্ঠতা এবং যেসব বাঁধা তাদেরকে অতিক্রম করতে হয় তা প্রশংসনীয়। ডব্লিউএফপি’র মাধ্যমে বাংলাদেশ সরকারকে কোভিড-১৯ মোকাবিলায় সহযোগিতা করতে পেরে আমরা আনন্দিত।’

এ পর্যন্ত বাংলাদেশে সর্বমোট ১৩৭৭৮৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। এর ভিতরে ১,১৭০ জন ডাক্তার, ১,১২০ জন নার্স এবং ২০০ জন টেকনিক্যাল সহায়তাকারী কোভিড-১৯ টেস্টে পজিটিভ শনাক্ত হয়েছে।

ডিজিএইচএস এর মহাপরিচালক প্রফেসর আবুল কালাম আজাদ বলেন, “এই সরঞ্জামগুলো সংকটময় এক সময়ে এসেছে, বিশেষ করে যখন কোভিড-১৯ এ সংক্রমণের সংখ্যা বাংলাদেশে বেড়ে চলেছে। তাই অস্ট্রেলিয়া সরকার ও ডব্লিউএফপি-কে তাদের অব্যাহত সহযোগিতার জন্য ধন্যবাদ জানাতে চাই।”

বাংলাদেশে ডব্লিউএফপির কান্ট্রি ডিরেক্টর রিচার্ড রাগান বলেন, “স্বাস্থ্যকর্মীরা কোভিড-১৯ প্রতিরোধে সামনের কাতারে দাঁড়িয়ে কাজ করে যাচ্ছে। নিজেদের নিরাপদ রাখা এবং কার্যকরভাবে তাদের কাজ চালিয়ে যাবার জন্য তাদের সঠিক সরঞ্জামের প্রয়োজন।”

অরক্ষিত পরিবারসমূহকে খাদ্যসেবা প্রদানের পাশাপাশি ডব্লিউএফপি বাংলাদেশ সরকারকে সরঞ্জামাদি সরবরাহের মাধ্যমে কোভিড-১৯ বিস্তার রোধে সহযোগিতা করে যাচ্ছে।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত