বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭
৩৩ °সে

ওয়ারীতে ২১ দিনে লকডাউন শুরু, নানা অজুহাতে বের হচ্ছেন মানুষ

ওয়ারীতে ২১ দিনে লকডাউন শুরু, নানা অজুহাতে বের হচ্ছেন মানুষ
নানা অজুহাতে লকডাউন এলাকা থেকে অনেকেই বের হচ্ছেন। ছবি : ইত্তেফাক

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৪১ নম্বর ওয়ার্ড ওয়ারী এলাকা শনিবার সকাল ৬টা থেকে লকডাউন শুরু হয়েছে। ২৫ জুলাই পর্যন্ত মোট ২১ দিন এই লকডাউন কার্যকর থাকবে। তবে নানা অজুহাতে লকডাউন এলাকা থেকে অনেকেই বের হচ্ছেন। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সংশ্লিষ্ট ব্যক্তিরা বলছেন, লকডাউন প্রক্রিয়ায় কোনো ত্রুটি নেই।

 

 

নতুন প্রজ্ঞাপন অনুযায়ী তিনটি রোড পাঁচটি গলি এই লকডাউনের অধীনে রয়েছে। রোডগুলো হলো- টিপু সুলতান রোড, যোগীনগর রোড ঢাকা-সিলেট মহাসড়ক (জয়কালী মন্দির থেকে বলধা গার্ডেন) গলিগুলোর মধ্যে রয়েছে লারমিনি স্ট্রিট, হেয়ার স্ট্রিট, ওয়্যার স্ট্রিট, ্যাংকিং স্ট্রিট নবাব স্ট্রিট। এদিকে রাজাবাজারে লকডাউন চলাকালে যেসব অভিজ্ঞতা অর্জন করেছে সরকার, সেই অভিজ্ঞতা কাজে লাগিয়ে ওয়ারীতে লকডাউন বাস্তবায়ন করা হচ্ছে বলে জানিয়েছে ডিএসসিসি।

 

বিষয়ে দক্ষিণ সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মো.এমদাদুল হক বলেন, ‘সব অভিজ্ঞতা কাজে লাগিয়েই আমরা ওয়ারীতে লকডাউন কার্যকর করছি। আমরা আশা করছি, রাজাবাজারে প্রথম দিকের তুলনায় শেষ দিকে যেভাবে সংক্রমণ কমে এসেছে, ঠিক সেভাবে ওয়ারীতেও কমে আসবে।

 

দক্ষিণ সিটি করপোরেশন বলছে, রাজাবাজারে যেসব স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর (এসওপি) প্রয়োগ করা হয়েছে, ওয়ারীতেও সেগুলো প্রয়োগ করা হচ্ছে। এজন্য গত বুধবার ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের সভাপতিত্বে জোনিং সিস্টেম বাস্তবায়ন বিষয়ক কেন্দ্রীয় ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। ডিএসসিসি বলছে, ওয়ারীকে লকডাউন করা তাদের জন্য একটি চ্যালেঞ্জের বিষয়। কারণ, ডিএসসিসির কোনও এলাকা এই প্রথম লকডাউন করা হলো।

 

 

এই এলাকার সংরক্ষিত আসনের কাউন্সিলর শাহিনুর বেগম বলেন, ‘নাগরিকদের চাহিদার কমতি নেই। আমরা তাদের কাছ থেকে অনেক প্রতিক্রিয়া পাচ্ছি। আমরা সাধারণ নাগরিকদের জন্য কিছু নতুন সিদ্ধান্ত নিয়েছি। সেখানে চাল-ডালের পাশাপাশি শাক-সবজিও ফ্রি দিতে চাই। এছাড়া আমাদের প্রায় ১০০ জন সেচ্চাসেবী কাজ করছে।

 

ইত্তেফাক/ইউবি

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত