বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা রোববার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭
৩২ °সে

রিজেন্টের মালিক সাহেদের দুর্নীতির অনুসন্ধানে মাঠে নামছে দুদক

রিজেন্টের মালিক সাহেদের দুর্নীতির অনুসন্ধানে মাঠে নামছে দুদক
ফাইল ছবি

রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতালের মালিক মোহাম্মদ সাহেদ ওরফে সাহেদ করিমের অনিয়ম এবং দুর্নীতির ব্যাপারে অনুসন্ধানে নামছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার দুদকের প্রধান কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কমিশনের সচিব দিলোয়ার বখত এ কথা জানিয়েছেন। তিনি বলেন, হাসপাতালটির (রিজেন্ট) বিভিন্ন অনিয়ম-দুর্নীতির খবর প্রকাশিত হচ্ছে। এসব আমরা দেখছি। বর্তমান এ সংক্রান্ত অভিযোগ যাচাই-বাছাই চলছে। কমিশন থেকে খুব শিগগিরিই সাহেদ করিমের অনিয়ম এবং দুর্নীতির ব্যাপারে অনুসন্ধান শুরু করা হবে।

দুদক সচিব আরো বলেন, এ বিষয়ে বিভিন্ন তথ্য-উপাত্ত সংগ্রহ করা হচ্ছে। চিকিৎসা দেওয়ার নাম করে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের বিষয়ে হাসপাতালটির মালিকের বিরুদ্ধে দুর্নীতি-অনিয়মের যে সকল অভিযোগ আসছে, তার ভিত্তিতে আমরা অচিরেই অনুসন্ধান শুরু করব।

অন্যদিকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের মাস্ক-পিপিই ক্রয় সংক্রান্ত দুর্নীতির বিষয়ে দিলোয়ার বখত বলেন, অনুসন্ধানের স্বার্থে স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের কারও নাম জিজ্ঞাসাবাদে উঠে এলে তাদেরও তলব করা হবে। এ বিষয়ে দুদকের অনুসন্ধান টিম কাজ করছে।

উল্লেখ্য, করোনা ভাইরাসের পরীক্ষা না করে ভুয়া রিপোর্ট দেওয়া এবং করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের সেবার দেয়ার জন্য সরকারের কাছে বিল দেওয়ার পর আবার রোগীর কাছ থেকেও অর্থ নেওয়াসহ রিজেন্ট হাসপাতালের বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ রয়েছে। এসব অনিয়ম এবং প্রতারণার অভিযোগে গত ৬ জুলাই র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) একটি দল উত্তরায় অবস্থিত রিজেন্ট হাসপাতালের একটি শাখায় অভিযান চালায়। সেখানে করোনা ভাইরাস পরীক্ষা না করেই ভুয়া সনদ দেওয়াসহ নানা ধরনের অনিয়মের প্রমাণ পায় র‌্যাব। পরের দিন অনিয়মের অভিযোগে হাসপাতালের উত্তরা শাখা সিলগালা করে দেয় র‌্যাব। একই দিন রিজেন্ট হাসপাতালের মিরপুর এবং উত্তরা দুটি শাখারই কার্যক্রম বন্ধের নির্দেশ দিয়ে একটি বিজ্ঞপ্তি ইস্যু করে স্বাস্থ্য অধিদফতর। এরইমধ্যে রিজেন্ট হাসপাতালের মালিক সাহেদ করিমের বিরুদ্ধে দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছে পুলিশ। তাকে গ্রেফতারে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অভিযান চালাচ্ছে।

ইত্তেফাক/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত