শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বাঘাবাড়ি ঘির মালিককে ১০ লাখ টাকা জরিমানা

আপডেট : ১১ জুলাই ২০২০, ২০:৪৪

রাজধানীর মালিবাগের নিউ বাঘাবাড়ি ঘির মালিক সমির ঘোষকে ১০ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার দুপুরে র‌্যাব-৩ এর সহযোগিতায় এই অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু। 

র‌্যাব বলছে, ঘি প্যাকেজিং ও সরবরাহের ট্রেড লাইসেন্স ছিল প্রতিষ্ঠানটির। কিন্তু দেশের বিভিন্ন স্থানে তৈরি করা ঘি সংগ্রহ করে চটকদার বিজ্ঞাপন দিয়ে তা নিজেদের বলে বিক্রি ও রফতানিসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে নিউ বাঘাবাড়িকে জরিমানা করা হয়। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, প্রতিষ্ঠানটির ট্রেড লাইসেন্স রয়েছে প্যাকেজিং ও সরবরাহকারী হিসেবে। কিন্তু বিভিন্ন স্থান থেকে সংগ্রহ করা ঘি’য়ের প্যাকেট ও সরবরাহ করে পণ্যের গায়ে লিখছেন তিনি নিজেই উৎপাদনকারী। আইনে এটার কোনো সুযোগ নেই। তিনি মূলত সিরাজগঞ্জসহ বিভিন্ন স্থান থেকে কিনে নিয়ে আসেন। যা নিজের উৎপাদিত বলে চালিয়েছেন, যা প্রতারণা। 

আরো পড়ুন : করোনাকালীনও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী

এসব অভিযোগে সমির ঘোষকে ১০ লাখ টাকা জরিমানা ও অনাদায়ে তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়। তিনি নগদে ১০ লাখ টাকা জরিমানা পরিশোধ করেছেন। জব্দ করা ৫ রকমের ঘি’তে কোনো কেমিক্যাল রয়েছে কি-না, তা পরীক্ষার জন্য বিএসটিআই ল্যাবে পাঠানো হয়েছে। পরীক্ষায় অস্বাস্থ্যকর ও কেমিক্যাল জাতীয় কিছু ধরা পড়ে তবে প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করা হবে।

ইত্তেফাক/ইউবি