বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা রোববার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭
৩০ °সে

মুগদা হাসপাতাল ও হোটেল ’৭১-এর নথি তলব করেছে দুদক

কোভিড-১৯ রোগীদের চিকিৎসা
মুগদা হাসপাতাল ও হোটেল ’৭১-এর নথি তলব করেছে দুদক
দুর্নীতি দমন কমিশন। ফাইল ছবি

অনিয়ম ও দুর্নীতি সংক্রান্ত অভিযোগ অনুসন্ধানে রাজধানীর মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও হোটেল-৭১ এর নথি তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল রবিবার দুদকের জনসংযোগ কর্মকর্তা (পরিচালক) প্রণব কুমার ভট্টাচার্য এ তথ্য জানিয়ে বলেন, গত বৃহস্পতিবার এ সংক্রান্ত তথ্য ও রেকর্ডপত্র চেয়ে দুদকের উপসহকারী পরিচালক মোহাম্মদ শাহাজাহান মিরাজ স্বাক্ষরিত দুটি পৃথক চিঠি মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও হোটেল ৭১ কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়।

চিঠিতে বলা হয়েছে, মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ও অধ্যক্ষ এবং অন্যদের বিরুদ্ধে পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগের বিষয়ে সুষ্ঠু তদন্তের জন্য সংশ্লিষ্ট নথি পর্যালোচনা প্রয়োজন। এজন্য কোভিড-১৯ রোগীদের চিকিৎসা সেবাদানকারী চিকিত্সক, নার্স ও অন্যদের মধ্যে যারা হোটেল ৭১-এ অবস্থান করেছেন, তাদের তালিকা, এসব ব্যক্তিদের থাকা-খাওয়ার মূল্য নির্ধারণ সংক্রান্তে ‘হোটেল ৭১’-এর সঙ্গে যোগাযোগ, আলোচনা এবং সম্পাদিত চুক্তিপত্রের সত্যায়িত কপি, হোটেলের অনুকূলে এ যাবত্ পরিশোধিত অর্থের ব্যয় মঞ্জুরিপত্রের কপি, বিলের কপি এবং চেকের কপি, চেক গ্রহণকারীর নাম-ঠিকানাসহ সংশ্লিষ্ট নথির সত্যায়িত কপি দুদকে প্রদান করতে হবে। এছাড়া এ সংক্রান্ত আরো কিছু প্রয়োজনীয় রেকর্ডপত্র চাওয়া হয়েছে ঐ চিঠিতে।

অন্যদিকে হোটেল ৭১-এ পাঠানো চিঠিতে মুগদা হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে কোভিড-১৯ রোগীদের চিকিত্সায় সম্পৃক্ত যেসব ব্যক্তি হোটেলে অবস্থান করেছেন তাদের তালিকা, তাদের থাকা-খাওয়ার মূল্য নির্ধারণ সংক্রান্ত চুক্তিপত্রের সত্যায়িত কপি, হোটেলের বিলের কপি, প্রাপ্ত চেকের কপিসহ আরো কিছু প্রয়োজনীয় রেকর্ডপত্র চাওয়া হয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত