বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭
২৯ °সে

অবশেষে দখলমুক্ত আনিসুল হক সড়ক

অবশেষে দখলমুক্ত আনিসুল হক সড়ক
অবৈধ ভাবে পার্কিং করা গাড়ীকে নিয়ে যাচ্ছে পুলিশ। ছবি: ইত্তেফাক

অবশেষে দখলমুক্ত হয়েছে তেজগাঁও ট্রাকস্ট্যান্ডসংলগ্ন মেয়র আনিসুল হক সড়ক। গতকাল দুপুর থেকে পুলিশ অভিযান শুরু করে। অভিযানের শুরুতে সড়কের দুই পাশে পার্ক করা কয়েক শ ট্রাক, কাভার্ড ভ্যান পিকআপ সরিয়ে নেওয়ার জন্য মাইকে ঘোষণা দেয়। পরবর্তীতে পুলিশ রেকার দিয়ে পার্ক করা গাড়ি সরিয়ে নেওয়া শুরু করে। এ অবস্থায় পরিস্থিতি দ্রুত পালটে যেতে শুরু করে। রেকারের ভয়ে পার্ক করা গাড়ি সরিয়ে নেয় চালকরা। বিকালের দিকে গোটা সড়ক দখলমুক্ত হয়। ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২৪ নম্বর ওয়ার্ডে কমিশনার শফি উল্ল্যাহ শফি এবং তেজগাঁও ট্রাকস্ট্যান্ডের মালিক ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দের উপস্থিতিতে এ অভিযান পরিচালিত হয়।

ওয়ার্ড কমিশনার শফিউল্ল্যাহ শফি বলেছেন, সড়কে কোনো অবস্থায় আর গাড়ি পার্কিং করতে দেওয়া হবে না। সাতরাস্তা থেকে কাওরান বাজার রেলক্রসিং পর্যন্ত সড়কের বিভাজনে লাগানো যেসব গাছ মরে গেছে তা খুব শিগিগরই লাগানো হবে। পাশাপাশি ভেঙে যাওয়া রেলিং মেরামত করে আগের অবস্থানে ফিরিয়ে আনা হবে। এ দিকে সড়ক দখলমুক্ত করায় পুলিশ প্রশাসন ও ওয়ার্ড কমিশনারকে ধন্যবাদ জানিয়েছেন বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. রস্তম আলী খান ও বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান ড্রাইভারস ইউনিয়নের সভাপতি তালুকদার মো. মনির।

উল্লেখ্য, মেয়র আনিসুল হক প্রচণ্ড বাধার মুখে অনেক চেষ্টার পর ২০১৫ সালের ১০ ডিসেম্বর ট্রাকস্ট্যাড উচ্ছেদ করে সাতরাস্তা থেকে কাওরান বাজার রেলক্রসিং পর্যন্ত পার্কিংমুক্ত ঘোষণা করেন। কিন্তু আনিসুল হকের মৃত্যুর পর থেকে আবারও দখলের পাঁয়তারা শুরু হয়। করোনা পরিস্থিতিতে দখল ভয়াবহ আকার ধারণ করে। এ ব্যাপারে গতকাল সোমবার ইত্তেফাকে ‘আগের চেহারায় আনিসুল হক সড়ক’ শিরোনামে সংবাদ প্রকাশিত হলে টনক নড়ে পুলিশের।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত